• সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির যুবদল নেতাকে কারণ দর্শানোর নোটিশ বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে মার্কা বিতরণ করিমগঞ্জে বারঘড়িয়া ফাজিলখালী ইসলামিয়া দাখিল মাদরাসায় ৪ তলা নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ

ভৈরবে দু’পক্ষের সংঘর্ষে পুলিশসহ আহত ২৫, নিরীহ মানুষের দোকান ও ঘরবাড়ি ভাংচুর

# এম.আর রুবেল :-

ভৈরব শহরের ভৈরবপুর উত্তরপাড়ায় দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে পুলিশসহ অন্তত ২৫ জন আহত হয়েছে। এসময় নিরীহ মানুষের দোকান পাঠ ও ঘরবাড়ি ভাংচুরের অভিযোগ উঠেছে। সংঘর্ষের সময় ইটপাটকেল নিক্ষেপ করে গোলাম হোসেনের দু’তলা ভবনের জানালার গ্লাস ও দোকানের সার্টার কুপিয়ে ক্ষতিগ্রস্ত করা হয়। এছাড়াও আপন মিয়ার দোকান, আনোয়ার হোসেনের দোকানসহ বেশকিছু দোকানপাট ও ঘরবাড়ি ভাংচুর করা হয়েছে।
৩১ আগস্ট বুধবার বিকেলে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রপাত হয়। পরে দু’পক্ষের লোকজন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে ঘন্টাব্যাপী সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৫ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করেন। এসময় উত্তেজিত উশৃংখল লোকজন পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে এসআই বাপ্পিসহ তিন পুলিশ সদস্য আহত হন। এঘটনা এলাকায় উত্তেজনা বিরাজ করছে। রাত ১০টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হয়। পুলিশ আহতের ঘটনায় পুলিশ বাদী হয়ে রাতেই ২৩ জনের নাম উল্লেখ্য করে ১০০ থেকে ১১০ জন অজ্ঞাত আসামি করে একটি মামলা করেন এবং আরমান নামে একজনকে গ্রেফতার করেন।
ক্ষতিগ্রস্ত বিল্ডিং মালিক গোলাম হোসেন জানান, তিনি কোন পক্ষের নয়। দু’পক্ষের সংঘর্ষে আমার দুতলা বাড়ির জানালার গ্লাস, দোকানের সার্টারসহ অন্তত তিন লাখ টাকার ক্ষতিসাধন করে। আমি ক্ষতিপূরণসহ ঘটনার সঠিক বিচার চাই।
ক্ষতিগ্রস্ত আনোয়ার স্টোরের মালিক আনোয়ার হোসেন জানান, গতকাল বুধবারের ঝগড়ার ঘটনায় আমার দোকানের সার্টার ও গ্লাস ভাংচুর করে ৫০ হাজার টাকার ক্ষতি করে। আমি এ ঘটনার বিচার ও ক্ষতিপূরণ চাই।
হাজী রমজান আলী মিয়ার বাড়ির রুহানের বড় ভাই রুবেল জানান, মিনা টাওয়ারের কাছে বালুর মাঠে এলাকার ছেলেরা ক্রিকেট খেলতো। কিন্তু গতকাল বুধবার খালেক মিয়ার বাড়ি ছেলেরা খেলার জায়গাটি কুপিয়ে নষ্ট করে দেয়। এনিয়ে আরমান নামে একজন প্রতিবাদ করলে তাকে মারধর করেন। আরমান তখন রুহানকে ফোন করলে ঘটনাস্থলে গিয়ে রুহান জিজ্ঞেস করলে তাকেও মারধর করা হয়। এঘটনা বাড়ির অন্যান্য যুবকরা জেনে ঘটনাস্থলে গেলে ওই পক্ষের লোকজন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে আসলে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে আমাদের পক্ষের অন্তত ১৫ জন আহত হয়। একজনের আশংকা খুবই খারাপ। এঘটনায় প্রতিপক্ষের লোকজন বেশকিছু দোকানপাট কুপিয়ে ক্ষতিগ্রস্ত করে। এঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন তিনি।
আব্দুল খালেক মিয়ার বাড়ি (আলিম সরকারের বাড়ি) রুবেল মিয়া বলেন, বুধবার বিকেলে মিনা টাওয়ারের কাছে বালুর মাঠে ক্রিকেট খেলা নিয়ে ঘটনার স্ত্রূপাত হয়। খেলার সময় আমাদের বাড়ির কয়েকজন খেলতে চাইলে তর্কবিতর্ক হয়। এনিয়ে আমাদের বাড়ির বিল্লাল মিয়ার ছেলে ফয়সাল (২১), আমজাদ মিয়ার ছেলে ইমন (২০), ইকবাল মিয়ার ছেলে রাজুকে (১৯) মারধর করে। এঘটনা সমাধান করতে আমার কয়েকজন বালুর মাঠে গেলে তর্কাতর্কির একপর্যায়ে আমাদের উপর আক্রমণ করে তারা। পরে তাদের লোকজন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে আসলে আমাদের লোকজনও এগিয়ে আসলে সংঘর্ষের সৃষ্টি হয়। এঘটনায় আমাদের পক্ষের ১২ জনের মতো আহত হন। শুনেছি পুলিশ বাদী হয়ে মামলা করেছে। আমি এঘটনার বিচার দাবি করছি। দোকান পাট ভাংচুরের ঘটনায় তারা জড়িত নয় বলে জানান।
এঘটনায় ভৈরব থানার তদন্ত কর্মকর্তা ইন্সপেক্টর মো. শাহ আলম বলেন, ভৈরবপুর উত্তরপাড়ায় দু’পক্ষের সংঘর্ষের ঘটনার সময় পুলিশের তিন সদস্য আহত হন। এঘটনায় এসআই আজহারুল বাদী হয়ে ২৩ জনের নাম উল্লেখ্যসহ ১১০ জনকে আসামি করে একটি মামলা করেন। ওই মামলায় আরমান নামে একজন আসামিকে গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *