• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :

ভৈরবে শহর পরিচ্ছন্ন ও ফুটপাত দখলমুক্ত করতে অভিযান

# আফসার হোসেন তূর্জা :-

ভৈরবে শহর পরিচ্ছন্ন ও ফুটপাত রাস্তা দখলমুক্ত করতে অভিযান পরিচালনা করেছেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও মো. জুলহাস হোসেন সৌরভ। নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজ ১৪ আগস্ট রোববার ১৪ আগস্ট সকাল থেকে বিকেল পর্যন্ত পৌর শহরের বঙ্গবন্ধু সরণি রোড, দুর্জয় মোড় ও নাজমুল হাসান পাপন পৌর পার্কের সামনে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এই সময় উপস্থিত ছিলেন পৌর নির্বাহী কর্মকর্তা মো. ফারুক, পৌরসভার নিরাপদ খাদ্য পরিদর্শক ও স্যানেটারি ইন্সপেক্টর নাসিমা বেগম ও উপ-সহকারী প্রকৌশলী মো. জসিম উদ্দিন। অভিযানে সহযোগিতা করেন ভৈরব শহর ফাঁড়ি পুলিশ।
এছাড়া অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি করায় এবং রাস্তা দখল করে ব্যবসা পরিচালনা করায় সরদার হোটেল এন্ড রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা, রাস্তায় ট্রাক রেখে মালামাল লোড-আনলোড করায় ৬ জনকে ৯ হাজার ৫০০ টাকা, লাইসেন্সবিহীন গাড়ি চালানোর অপরাধে একজনকে ৩ হাজার টাকা ও রাস্তায় ইট, বালু ও খোয়া রাখায় ২ জনকে ৪ হাজার টাকা অর্থদ- করা হয় এবং কিছু মালামাল জব্দ করা হয়। সেই সাথে রাস্তার দুপাশের ফুটপাতে কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয় এবং পরবর্তীতে যাতে আর দখল না করে সে জন্য সতর্কও করা হয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ বলেন, ভৈরব পৌর বাসস্ট্যান্ডের দুর্জয় মোড় থেকে শুরু করে বাজারের মধ্যে কোথাও সকাল ৮টা থেকে রাত ৯টার মধ্যে ট্রাক বা মালবাহী কোনো লরি থেকে মালামাল লোড-আনলোড করা,
রাস্তার মধ্যে যানবাহন রেখে যান চলাচলে বিঘœ ঘটানো ও রাস্তার মধ্যে ইট, বালু, সিমেন্ট বা অন্য কোনো কিছু রেখে দেয়া যাবে না। পৌর এলাকার বাজার রোড, বঙ্গবন্ধু সরণি রোড ও দুর্জয় মোড় সংলগ্ন সকল রাস্তা-ফুটপাত যারা স্থায়ী বা অস্থায়ীভাবে দখল করে রেখেছেন তারা যেন নিজ দায়িত্বে সরিয়ে রাস্তা-ফুটপাত দখলমুক্ত করার জন্য আহবান জানান। এছাড়া ইউনিয়নের সকল সড়কের পাশে বা বাজারের মধ্যে গড়ে ওঠা সকল অবৈধ স্থাপনা যারা এখনো সরিয়ে নেননি তারাও যেন দ্রুত সরিয়ে ফেলে। অন্যথায় আগামী দিনগুলোতে উচ্ছেদ অভিযানে আরো কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়াও বাজার মনিটরিং এবং দখলমুক্ত অভিযান অব্যাহত থাকবে।
এছাড়া তিনি আরও বলেন, গত অভিযানে নিউ স্টাফ হোটেল এন্ড বিরিয়ানী হাউজ এর স্বত্ত্বাধিকারী মো. আবু লায়েছ’কে ফুটপাত দখলমুক্ত রাখতে বলা হয়। আজ রোববার অভিযান পরিচালনার সময় ওই স্থানে গেলে দেখতে পাওয়া যায় হোটেলের মালিক নিজ দায়িত্বে হোটেলের সামনের জায়গা জন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়। এই জন্য ওনাকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং ভবিষ্যতে তার মত সবাই যেন নিজ দায়িত্বে এগিয়ে আসে এই আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *