• শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:৪২ অপরাহ্ন |
  • English Version

বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী বঙ্গমাতা ও শেখ কামালের জন্মবার্ষিকীর প্রস্তুতি সভা

বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম -পূর্বকণ্ঠ

বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী
বঙ্গমাতা ও শেখ কামালের
জন্মবার্ষিকীর প্রস্তুতি সভা

# নিজস্ব প্রতিবেদক :-

বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী ও শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালনের লক্ষ্যে কিশোরগঞ্জে জেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতি সভা হয়েছে। আজ ২০ জুলাই বুধবার সকাল সাড়ে ১১টায় কালেক্টরেট সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাজমুল ইসলাম সরকারের সঞ্চালনায় প্রস্তুতি সভায় আনুষ্ঠানিক বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট জিল্লুর রহমান এবং অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) অনির্বাণ চৌধুরী। সভায় মুক্তিযোদ্ধা এবং বিভিন্ন সরকারি দপ্তর প্রধান ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিগণ অংশ নেন।
সভায় জানানো হয়, ১৫ আগস্ট সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সরকারি, আধাসরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসহ সকল স্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করতে হবে। সকাল ৮টায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ ভবন প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সকাল ১০টায় জেলা শিল্পকলা মিলনায়তনে আলোচনা সভা ও দিবসটি উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে। বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও প্রার্থনার আয়োজন করা হবে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও এদিন বেলা ১২টায় বঙ্গবন্ধুর জীবনীর ওপর আলোচনা সভার আয়োজন করা হবে। এদিন সকল সরকারি চাকুরিজীবীদের বিভিন্ন কর্মসূচীতে অংশগ্রহণের সরকারি নির্দেশনা রয়েছে বলে সভার সভাপতি জানিয়ে দিয়েছেন। এদিন প্রতিটি সরকারি ভবনে বঙ্গবন্ধুর ছবি সংবলিত ড্রপডাউন ব্যানার ঝোলানো হবে।
এছাড়া ৫ আগস্ট শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে সকাল ৯টায় মুক্তিযোদ্ধা সংসদ ভবন প্রাঙ্গনে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও সকাল সাড়ে ৯টায় কালেক্টরেট সম্মেলন কক্ষে আলোচনা সভা এবং সকাল সাড়ে ১১টায় যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে গাছের চারা বিতরণ করা হবে। ৮ আগস্ট বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে সকাল ৯টায় মুক্তিযোদ্ধা সংসদ ভবন প্রাঙ্গনে বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও কালেক্টরেট সম্মেলন কক্ষে আলোচনা সভা এবং পিছিয়ে থাকা নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ ও আর্থিক অনুদান প্রদান করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *