• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন |
  • English Version

ঈদুল ফিতরের পর ঈদুল আযহার জামাতও এবার শোলাকিয়ায় হবে

ঈদুল আযহার জামাতের ফাইল ছবি -পূবকণ্ঠ

ঈদুল ফিতরের পর
ঈদুল আযহার জামাতও
এবার শোলাকিয়ায় হবে

# নিজস্ব প্রতিবেদক :-

কিশোরগঞ্জের ২৭২ বছরের প্রাচীন ঐতিহ্যবাহী শোলাকিয়া ঈদগা অনেক আগেই ইতিহাসের পাতায় স্থান করে নিয়েছে। কিন্তু বিশ্বব্যাপী করোনা মহামারির কারণে গত দুই বছর কোন ঈদ জামাতই শোলাকিয়াসহ কোন খোলা মাঠে হতে পারেনি। জেলার ৫ সহস্রাধিক মসজিদে একাধিক জামাতের মাধ্যমে সম্পন্ন হয়েছিলন ঈদের নামাজ। এই বিধিনিষেধ সারাদেশেই প্রতিপালিত হয়েছিল।
তবে করোনা সংক্রমণ একেবারে তলানিতে চলে আসার কারণে শোলাকিয়া ঈদগায় গত ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছিল। দুই বছর বিরতির কারণে সেই জামাতে মুসল্লির সমাগমও অন্য যে কোন বছরের তুলনায় অনেক বেশি হয়েছিল। এর ধারাবাহিকতায় শোলাকিয়া ঈদগায় এবারের ঈদুল আযহার জামাতও অনুষ্ঠিত হবে। যদিও ইদানিং করোনা সংক্রমণ আবার বৃদ্ধির লক্ষণ দেখা যাচ্ছে, তারপরও কঠোর স্বাস্থ্যবিধি পালনের মাধ্যমে এবারের ঈদুল আযহার জামাতও ঈদগায় অনুষ্ঠিত হবে।
যদিও এই ঈদে পশু কোরবানির ব্যস্ততা থাকে বলে নিজ জেলা এবং দেশের অন্যান্য জেলার মুসল্লিরা সেভাবে আসেন না। ফলে ঈদুল আযহার জামাতে মুসল্লির সংখ্যা অনেক কম হয়ে থাকে। এবার জামাত শুরু হবে সকাল ৯টায়। জামাতে ইমামতি করার কথা রয়েছে বিশিষ্ট মুফতি ও ইসলামী চিন্তাবিদ বীরমুক্তিযোদ্ধা মাওলানা ফরিদ উদ্দীন মাসউদ। প্যানেল ইমাম হিসেবে থাকবেন মাওলানা হিফজুর রহমান খান। ঈদ জামাত আয়োজনে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে মাঠে আসতে হবে। কাউকে কেবল জায়নামাজ ছাড়া মোবাইল ফোন, ছাতা ও ব্যাগ নিয়ে ঈদগায় ঢুকতে দেয়া হবে না। প্রশাসন এবং আইন শৃংখলা বাহিনীর সদস্যগণ নিরাপত্তা বিধানে সর্বোচ্চ তৎপর থাকবে বলে জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *