• শনিবার, ১৮ মে ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জে পদ্মাসেতু উদ্বোধন উদযাপন

বেলুন উড়িয়ে পদ্মাসেতু উদ্বোধন উদযাপনের দৃশ্য। (ইনসেটে) প্রধানমন্ত্রীর উদ্বোধনী বক্তৃতার দৃশ্য -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে পদ্মাসেতু
উদ্বোধন উদযাপন

# নিজস্ব প্রতিবেদক :-

আজ ২৫ জুন শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির আত্মবিশ্বাস আর গর্বের প্রতীক স্বপ্নের পদ্মাসেতু সেতু এলাকায় গিয়ে সরাসরি উদ্বোধন করেছেন। তিনি পদ্মাসেতুর মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে সুধী সমাবেশে উদ্বোধনী বক্তৃতা করেন। এসময় তিনি পদ্মাসেতু নিয়ে বিশ্বব্যাংকের ভিত্তিহীন অভিযোগ, ঋণচুক্তি বাতিল, বিভিন্ন মহলের বিরোধিতা এবং নিজস্ব অর্থে পদ্মাসেতু করার প্রত্যয় ব্যক্ত করার পূর্বাপর ঘটনাবলীর বর্ণনা দিয়ে আবেগঘন বক্তৃতা করেন। তিনি কান্নাজড়িত কণ্ঠে বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা অর্জন ও স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার ঘোষণা, পঁচাত্তরের ১৫ আগস্টের বর্বর হত্যাকাণ্ডসহ তার পরিবারের বিরুদ্ধে সংঘটিত সকল চক্রান্ত ও ষড়যন্ত্র নিয়ে কথা বলেন। এরপর তিনি উদ্বোধনী মঞ্চে ফলক উন্মোচন করে পদ্মাসেতুর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। এসময় প্রধানমন্ত্রী স্মারক ডাকটিকেট এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পদ্মাসেতুর ছবি সংবলিত নতুন একশ’ টাকার নোট উদ্বোধন করেন।পদ্মাসেতুর রেপ্লিকার সামনে অতিথিবৃন্দ -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে জেলা প্রশাসনের পক্ষ থেকে উৎসবমুখর পরিবেশে পদ্মাসেতুর উদ্বোধন উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে আজ সকাল পৌনে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে পুরাতন স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। পুরাতন স্টেডিয়ামে বৃহদাকৃতির এলইডি পর্দায় পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠান বিটিভির সৌজন্যে সরাসরি সম্প্রচার করা হয়। সেখানে সড়ক বিভাগের সৌজন্যে পদ্মাসেতুর মডেল বা রেপ্লিকা স্থাপন করা হয়।
প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মাসেতুর আনুষ্ঠানিক উদ্বোধনের অনুসরণে কিশোরগঞ্জ স্টেডিয়ামেও বেলুন আর পায়রা ওড়ানো হয়। এসময় জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজল, স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. হাবিবুর রহমান, সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম, পৌর মেয়র মাহমুদ পারভেজ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নূরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ গোলাম মোস্তফা, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী রিতেশ বড়ুয়া, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আসাদ উল্লাহ, সদর উপজেলা চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলী সিদ্দিকীসহ বিভিন্ন অতিথি উপস্থিত ছিলেন। সবশেষে স্থানীয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *