• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:১৯ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
স্কুল ছাত্র খুনের আসামি র‌্যাবের হাতে গ্রেপ্তার ঝড়ে বিভ্রাট লোডশেডিং কমে গেছে অটোরিকশা প্রতিটি ভোট কেন্দ্রই ফাঁকা দেখা গেছে আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ, অর্ধশতাধিক আহত ভৈরবের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত হয়েছে ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার

ভৈরব রেলওয়ে জংশন স্টেশনে যাওয়ার একমাত্র সড়কটির বেহাল অবস্থা, এলাকাবাসীর দুর্ভোগ

# নিজস্ব প্রতিবেদক :-

ভৈরব রেলওয়ে জংশন স্টেশনে যাতায়াতের একমাত্র সড়কটি বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। এই সড়কটির বিভিন্ন স্থানে ইট সুরকি উঠে গিয়ে খানাখন্দের কারণে যানবাহন চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। সামান্য বৃষ্টি হলে অনেক জায়গায় পানি জমে খালের মতো সৃষ্টি হয়। এতে করে এই সড়ক দিয়ে যাতায়াতকারী ছোট যানবাহনগুলি প্রতিদিনই কোন না কোন দুর্ঘটনার শিকার হচ্ছে। দুর্ঘটনায় গুরুতর আহত হওয়ার খবরও পাওয়া যায়। এ ছাড়া সড়কটি বিভিন্ন স্থান ভেঙ্গে গর্তের সৃষ্টি হওয়ায় যানবাহনগুলি দৃঢ় গতিতে চলার কারণে প্রতিদিনই এই সড়কে যাতায়াতকারী মানুষজন ছিনতাইকারীর কবলে পড়ে নিঃস্ব হওয়ার খবর পাওয়া যায়। আনুমানিক দুই থেকে তিন বছর যাবত সড়কটির বেহাল অবস্থা চলতে থাকলেও সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন নজরদারী নেই।
সরেজমিনে দেখা যায়, রেলওয়ে জংশন স্টেশন থেকে বঙ্গবন্ধু সরণির সংযোগ সড়ক পর্যন্ত পুরো সড়ক জুড়ে ইট সুরকি উঠে গিয়ে ছোটবড় গর্ত ও খানাখন্দের সৃষ্টি হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়ে আছে।
পথচারী ও চালকরা অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে এই রাস্তাটি সংস্কারের জন্য কেউ উদ্যোগ গ্রহণ করেনি। রাত বিরাতে যাত্রী নিয়ে রেলওয়ে স্টেশনে ধীরেগতিতে আসা যাওয়া করতে গিয়ে ছিনতাইকারীদের কবলে পড়ে যাত্রীদের সর্বস্ব খোয়াতে হয়। এমনকি ছিনতাইকারীদের দাঁড়ালো অস্ত্রের আঘাতে শারীরিকভাবেও জখম হয়ে থাকে। ভৈরব বাণিজ্যিক শহর হওয়ায় প্রতিদিন রেলওয়ে স্টেশন সড়ক দিয়ে স্থানীয় লোকজন, শিক্ষার্থী ও ট্রেনযাত্রীসহ বিভিন্ন অঞ্চলের প্রায় শত শত লোকজন দিনরাতে চলাচল করে থাকে। দীর্ঘদিন যাবত অবহেলিত সড়কটি দ্রুত সংস্কার করে সাধারণ মানুষের দুর্ভোগ লাগবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।
বাংলাদেশ রেলওয়ে বাজার ঘাট সহকারী নির্বাহী প্রকৌশলী মো. নাজমুল হাসান বলেন, বঙ্গবন্ধু সরণির সড়কের মাথা থেকে ভৈরব রেলওয়ে স্টেশন পর্যন্ত প্রায় দুই হাজার ফিট রাস্তার সংস্কারের জন্য একটি টেন্ডার হয়েছে। বৃষ্টির জন্য কাজ শুরু করতে পারছিনা। বৃষ্টিটা একটু কমলে আমরা দ্রুত কাজ শুরু করবো। জনভোগান্তি লাগবে দ্রুত কাজটা শেষ করার কথা জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *