• শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জে বিতরণ হবে ৪৮৬টি আশ্রয়ণের ঘর

বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে বিতরণ হবে
৪৮৬টি আশ্রয়ণের ঘর

# নিজস্ব প্রতিবেদক :-

আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল ২৬ এপ্রিল মঙ্গলবার সারাদেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৩২ হাজার ৯০৪টি ভূমিহীন পরিবাকে ঘর উপহার দেবেন। এর অংশ হিসেবে কিশোরগঞ্জের ১৩ উপজেলায় উপহার দেবেন ৪৮৬টি ঘর। এর মধ্যে সদরে ৩২টি, করিমগঞ্জে ১৫টি, নিকলীতে ৫২টি, পাকুন্দিয়ায় ১৮টি, অষ্টগ্রামে ৩০টি, হোসেনপুরে ১০টি, কুলিয়ারচরে ৫২টি, ভৈরবে ৫০টি, বাজিতপুরে ৪৮টি, কটিয়াদীতে ১৩টি, তাড়াইলে ২৭টি, মিঠামইনে ৮৮টি, আর ইটনায় ৫১টি। আরও ১৪২টি ঘরের কাজ চলছে।
আজ ২৫ এপ্রিল সোমবার দুপুরে জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম এ তথ্য জানিয়েছেন। তিনি আরও জানান, জেলায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ভূমিহী ও গৃহহীন ১ হাজার ২৪৭টি পরিবারকে দুই শতাংশ জায়গার ওপর ঘর নির্মাণ করে দেয়া হয়েছে। আগামীকাল ২৬ এপ্রিল মঙ্গলবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী সারা দেশে ৩২ হাজার ৯০৪টি ঘর বিতরণ করবেন। সরাদেশের উপকারভোগীদের হাতে স্ব স্ব উপজেলা সদরে ঘরের চাবি, কবুলিয়ত ও খারিজের কাগজসহ প্রয়োজনীয় প্রমাণাদি তুলে দেয়া হবে।
প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক উপসচিব মো. হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নূরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. গোলাম মোস্তফা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফারজানা খানম ও আরডিসি উবায়দুর রহমান সাহেল। সংবাদ সম্মেলনের আগে সারাদেশের আশ্রয়ণ প্রকল্পসহ কিশোরগঞ্জে বিতরণকৃত আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের নিরাপদ ঠিকানা পাওয়া নিয়ে একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *