• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:০৮ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জের ৩ উপজেলার নির্বাচনে মোতায়েন ৭ প্লাটুন বিজিবি সদস্য নিকলীতে রাত পোহালেই ভোট, মোটরসাইকেল ও আনারসের মাঝে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস র‌্যাব হেফাজতে গৃহবধূর মৃত্যু ভৈরবের ৪ র‌্যাব সদস্যসহ নান্দাইলের এক এসআই প্রত্যাহার কুলিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনে আবুল হোসেন লিটন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির যুবদল নেতাকে কারণ দর্শানোর নোটিশ বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে মার্কা বিতরণ করিমগঞ্জে বারঘড়িয়া ফাজিলখালী ইসলামিয়া দাখিল মাদরাসায় ৪ তলা নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন

নরসুন্দা দখলমুক্ত ও প্রকল্প বাস্তবায়ন দাবিতে ডিসি-কে উকিল নোটিশ প্রদান

লিখিত বক্তব্য পাঠ করছেন শেখ সেলিম কবীর -পূর্বকণ্ঠ

নরসুন্দা দখলমুক্ত ও প্রকল্প
বাস্তবায়ন দাবিতে ডিসি-কে
উকিল নোটিশ প্রদান

# নিজস্ব প্রতিবেদক :-

কিশোরগঞ্জের নরসুন্দা নদীর অবৈধ দখল উচ্ছেদ এবং পুনঃখনন ও সৌন্দর্য বর্ধন প্রকল্পের পূর্ণঙ্গ বাস্তবায়নের দাবিতে ‘নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চ’ নামে একটি সংগঠন জেলা প্রশাসক, পৌর মেয়র ও এলজিইডি’র নির্বাহী প্রকৌশলীকে উকিল নোটিশ পাঠিয়েছে। সংগঠনের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানানো হয়েছে। আজ ১২ এপ্রিল মঙ্গলবার সকালে শহরের কালিবাড়ি এলাকার শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের আহবায়ক সদর উপজেলা পরিষদের সাবেক ভাইসচেয়ারম্যান শেখ সেলিম কবীর।
সংবাদ সম্মেলনে বলা হয়, প্রয়াত মন্ত্রী ও নেতা সৈয়দ আশরাফুল ইসলামের উদ্যোগে ১১৬ কোটি টাকা ব্যয়ে নরসুন্দা পুনঃখনন ও সৌন্দর্য বর্ধনের লক্ষ্যে ডিপিপি (ডিটেইল প্রজেক্ট প্ল্যান) গ্রহণ করা হয়েছিল। কিন্তু মানসম্মত কাজ হয়নি, ব্যাপক দুর্নীতি হয়েছে। সরকারের চারজন সচিবের উপস্থিতিতে এ ব্যাপারে এই স্থানেই গণশুনানি হয়েছিল। তদন্ত কমিটি গঠিত হয়েছিল। কিন্তু তদন্ত প্রতিবেদন আলোর মুখ দেখেনি। উপরন্তু প্রশাসন, রাজনীতিবিদ ও জনপ্রতিনিধিদের সহায়তায় নতুন করে নদীর জায়গা দখল হচ্ছে বলে লিখিত বক্তব্যে বলা হয়। সংবাদ সম্মেলন থেকে ডিপিপি অনুযায়ী প্রকল্পের পূর্ণাঙ্গ বাস্তবায়ন দাবি করা হয়। সেই সঙ্গে দুর্নীতির বিষয়ে বিভাগীয় তদন্তপূর্বক দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও ইতোপূর্বে উচ্ছেদকৃতদের ক্ষতিপূরণ দাবি করা হয়।
সংবাদ সম্মেলনে জানানো হয়, এসব দাবি বাস্তবায়নের লক্ষ্যে সোমাবার কিশোরগঞ্জ জজ আদালতের আইনজীবী অ্যাড. মো. শফীকুল ইসলামের মাধ্যমে ডাকযোগে জেলা প্রশাসক, পৌর মেয়র ও এলজিইডির নির্বাহী প্রকৌশলীকে আইনী নোটিশ পাঠানো হয়েছে। পরবর্তী ৩০ দিনের মধ্যে ব্যবস্থা গ্রহণ না করলে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে মর্মে আইনী নোটিশে উল্লেখ করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত সংগঠনের সদস্য ব্যবসায়ী হাবিব উল্লাহ টিটু জানান, সংবাদ সম্মেলনের জায়গায় তার দোকান ছিল। দলিলমূলে জায়গা কিনেছিলেন। কিন্তু নরসুন্দা খননের সময় তার দোকানটি বিনা নোটিশে উচ্ছেদ করা হয়। তিনি প্রশাসনের প্রতি আহবান জানিয়েছে বলেছেন, শহরের দু’তলা ইসলামিয়া সুপার মার্কেটটি তিনতলা হচ্ছে। সেখানে তাকে যেন অগ্রাধিকার ভিত্তিতে একটি দোকান বরাদ্দ দেয় হয়। তিনি উপযুক্ত সিকিউরিটি জমা দিয়েই উপযুক্ত ভাড়ায় দোকান বরাদ্দ নিতে চান। সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষে আরও উপস্থিত ছিলেন সেলিম জাভেদ, এনামুল হক কামরুল, মুকসুদ আলী, রফিকুল ইসলাম প্রমুখ।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *