• শনিবার, ১৮ মে ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন |
  • English Version

ভৈরবে ১লা বৈশাখ থেকে ফুটপাতে বসবেনা দোকান, ৫ প্রতিষ্ঠান ও এক মোটরসাইকেল আরোহীকে জরিমানা

# মিলাদ হোসেন অপু :-

পবিত্র মাহে রমজান উপলক্ষে ভৈরবে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে উপজেলা প্রশাসন নিয়মিত অভিযানের অংশ হিসেবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। আজ ৭ এপ্রিল বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত ভৈরব পৌর শহরের মিষ্টি পট্টি, রানীর বাজার, শাহী মসজিদ রোড ও চক বাজার এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ভৈরব উপজেলা সহকারী কমিশনার ভূমি ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলহাস হোসেন সৌরভ। এসময় মূল্য তালিকা না থাকায়, ফুটপাত দখল রাখায় ৫ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংস্কার আইন ২০০৯ ধারায় ২১ হাজার টাকা জরিমানা করেন। অপর দিকে লাইসেন্স ও হেলমেট না থাকায় এক মোটরসাইকেল আরোহীকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযান পরিচালনার সময় মূল্য তালিকা না থাকায় ভৈরব বাজার মিষ্টিপট্টি রিয়ান স্টোরের মালিককে ৩ হাজার, জনতা হোটেল মালিক গোলাম সারোয়ারকে ১০ হাজার টাকা, হাজি চান মিয়াকে ৫ হাজার রাণী বাজার এলাকায় মুরগী বব্যবসায়ী আতিক উল্লাহকে ৩ হাজার টাকা ও ইকবাল হোসেন নামের এক মোটরসাইকেল আরোহীকে ৩ হাজার টাকাসহ মোট ২৪ হাজার টাকা জরিমানা করা হয়।
এই অভিযানে বাজারে আসা ক্রেতা সন্তুষ্ট প্রকাশ করেন।
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ বলেন, পবিত্র রমজান মাস উপলক্ষে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে নিয়মিত ভৈরব বাজার মনিটরিং করা হয়েছে। এই সময় বিভিন্ন প্রতিষ্ঠানে মূল্য তালিকা না থাকা দোকানের পাশে ড্রামসহ বিভিন্ন ভাবে দখল রাখার কারণে ৫টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। আপরদিকে এক মোটরসাইকেল আরোহীকে হেলমেট ও লাইসেন্স না থাকায় হাজার জরিমানা করা হয়। তিনি আরও বলেন, এখন থেকে নিয়মিত বাজার মনিটরিং করা হবে। আগামী ১৪ এপ্রিল ১লা বৈশাখ থেকে কোন প্রকার দোকানপাট রাস্তা দখল করে বসতে পারবে না। রোজার প্রথম দিন থেকেই এই অভিযান অব্যহত রয়েছে। যেসব ব্যবসায়ী অসাধু উপায়ে অতিরিক্ত মূল্যে দ্রব্যপণ্য বিক্রি করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া রাস্তার উপর দোকানের বিভিন্ন মালামাল রেখে রাস্তা দখল উচ্ছেদসহ ব্যবসায়ীদের সতর্ক করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *