• সোমবার, ২০ মে ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ ভৈরবে র‌্যাব ক্যাম্পে নারীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না, থানায় অপমৃত্যু মামলা নবীনগরে ডা. শাহ আলম ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভৈরবে মেঘনা লাইফের মৃত্যুদাবির চেক প্রদান

বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ দিবস উপলক্ষে কুলিয়ারচরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

# মুহাম্মদ কাইসার হামিদ :-

বিগত ২০১৩ সালের ৯ জানুয়ারি ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা দেওয়ায় “জাতীয়করণ দিবস” পালন উপলক্ষে কিশোরগঞ্জের কুলিয়ারচরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
৯ জানুয়ারি রোববার দুপুরে উপজেলার আলী আকবরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট কুলিয়ারচর শাখার উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট কুলিয়ারচর শাখার আহবায়ক মোহাম্মদ দেওয়ান আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কুলিয়ারচর উপজেলা শাখা সভাপতি মো. ফজলে এলাহি, সাধারণ সম্পাদক মোহাম্মদ আসাদুজ্জামান, নির্বাহী সাধারণ সম্পাদক মো. এনামুল হক।
উক্ত আলোচনা সভায় জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট কুলিয়ারচর উপজেলা শাখার পক্ষে বক্তব্য রাখেন, জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট কেন্দ্রীয় কমিটির সদস্য ও আলী আকবরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ হাবিবুল হক, বেতিয়ারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাহফুজুল হক, ষোলরশি হাজী আ. লতিফ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শামিম উদ্দিন, জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট কুলিয়ারচর উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও ভিটিগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আল আমিন আহম্মেদ প্রমুখ।
এ সময় বক্তারা সাংবাদিকদের মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট তাদের তিন দফা দাবি পেশ করে বলেন “অধিগ্রহণকৃত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক (চাকুরির শর্তাদি নির্ধারণ) বিধিমালা ২০১৩” এর বিধি ২(গ), বিধি ৯ উপবিধি (১), (২), (৩) অনুযায়ী কার্যকর চাকুরিকালের ভিত্তিতে জ্যেষ্ঠতা, পদোন্নতি, সিলেকশন গ্রেড এবং প্রযোজ্য টাইম স্কেল প্রদান করা” ও “৪৮৭২০ জন প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের উত্তোলিত প্রাপ্ত টাইম স্কেল সংক্রান্ত জটিলতার স্থায়ী সমাধান দরকার, পাশাপাশি ১২ আগস্ট ২০২০ তারিখে অর্থ মন্ত্রণালয় কর্তৃক জারীকৃত পত্রটি সংশোধন করা” এবং “অধিগ্রহণকৃত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি কর্তৃক নিয়োগপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে নাম গেজেট থেকে বাদ পরায় গেজেটে অন্তর্ভূক্ত করা”। এছাড়া বক্তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে আরও বলেন, আমরা মুক্তিযুদ্ধের চেতনা ও মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নে প্রতিশ্রুতিবদ্ধ থেকে উপরোক্ত ৩টি বিষয় আপনার নজরে এনেছি। এগুলো প্রচলিত অর্থে দাবী নয়। এগুলো শিক্ষার উন্নয়নের সাথে একান্ত ভাবে জড়িত। শিক্ষাবান্ধব সরকারের কর্ণধার হিসাবে উক্ত সমস্যা গুলো সমাধানে আপনার যথোপযুক্ত নির্দেশনা কামনা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *