• রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ ভৈরবে র‌্যাব ক্যাম্পে নারীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না, থানায় অপমৃত্যু মামলা নবীনগরে ডা. শাহ আলম ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভৈরবে মেঘনা লাইফের মৃত্যুদাবির চেক প্রদান “হেলমেট নাই যার তেল নাই তার” বাস্তবায়নে মাঠে নেমেছে ভৈরব হাইওয়ে পুলিশ

কিশোরগঞ্জে আইন শৃংখলা কমিটির মাসিক সভায় জেলার পরিস্থিতিতে সন্তোষ

আইন শৃংখলা কমিটির সভায় বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে আইন শৃংখলা
কমিটির মাসিক সভায়
জেলার পরিস্থিতিতে সন্তোষ

# নিজস্ব প্রতিবেদক :-

কিশোরগঞ্জে জেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভায় সকল বক্তাই জেলার বিদ্যমান আইন শৃংখলা পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করেছেন। আজ ১২ ডিসেম্বর রোববার সকালে কালেক্টরেট সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. গোলাম মোস্তফার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মোস্তাক সরকার, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, জেলা আনসার কমান্ড্যান্ট মোস্তাক হোসেন, করিমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসিরুল ইসলাম খান আওলাদ, নিকলী উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল কুদ্দুছ ভূঁইয়া জনি, ভৈরবের উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ, কটিয়াদীর উপজেলা নির্বাহী অফিসার জ্যোতিশ্বর পাল, বিআরটিএ’র সহকারী পরিচালক প্রকৌশলী মো. বখতিয়ার উদ্দিন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক রফিকুল ইসলাম, ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারের প্রোগ্রাম অফিসার মাহফুজুল ইসলাম, সাংবাদিক মোস্তফা কামাল, সাইফুল হক মোল্লা দুলু, বিলকিস বেগম প্রমুখ।
মাদক প্রসঙ্গে জেলা প্রশাসক বলেছেন, স্কুল-কলেজে গিয়ে মাদকের বিষয়ে আলোচনার ব্যবস্থা করতে পারেন মহিলা অধিদপ্তরের উপ-পরিচালক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক। আর ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মসজিদগুলোতে ইমামদের মাধ্যমে এ বিষয়ে প্রচারণা চালানো যেতে পারে। তাহলেও এর সুফল পাওয়া যাবে। তিনি বলেন, ইতোমধ্যে জেলার ৬টি উপজেলায় ইউপি নির্বাচন হয়েছে। কয়েকটি বিচ্ছিন্ন অপ্রীতিকর ঘটনা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। আগামী ২৬ ডিসেম্বর হোসেনপুর, কটিয়াদী ও ভৈরবে ইউপি নির্বাচন হবে। অন্যদিকে মিঠামইন ও অষ্টগ্রামে আওয়ামী লীগ দলীয় প্রতীক ছাড়া নির্বাচন করবে। এতে উত্তেজনার সম্ভাবনা অনেক কমে যাবে বলে ধারণা করা হচ্ছে। সামনের নির্বাচনগুলো সুষ্ঠুভাবে সম্পন্ন করার সর্বাত্মক প্রচেষ্টা চালানো হবে। প্রচলিত আইন শৃংখলা বাহিনীর পাশাপাশি বড় উপজেলাগুলোতে তিন প্লাটুন, আর ছোট উপজেলাগুলোতে দুই প্লাটুন করে বিজিবি মোতায়েন থাকবে বলে জেলা প্রশাসক জানিয়েছেন। জেলা শহরের যানজট নিরসন বিষয়ে জেলা প্রশাসক বলেন, সম্প্রতি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এক সপ্তাহের সফরে কিশোরগঞ্জে এসেছিলেন। তিনি জেলা শিল্পকলা মিলনায়তনে মতবিনিময় সভায় যানজট নিয়ে উদ্বেগ প্রকাশ করে এ বিষয়ে পদক্ষেপ নেয়ার নির্দেশ দিয়েছেন। সেদিকে খেয়াল রেখেই শহরের চতুর্দিকে ১৩টি অটো স্ট্যান্ড করা হয়েছে। শহরের অটোরিকশা এর বাইরে যাবে না, বাইরের অটোরিকশা এর ভেতরে ঢুকবে না। ৬শ’ অটোরিকশাকে হলুদ রং করে শহরের জন্য চিহ্নিত করা হবে। শহরকে ৯টি রুটে ভাগ করা হবে। এক রুটের অটো অন্য রুটে চলতে পারবে না। তাহলে যানজট থাকবে না বলে আশা করা যায়। আগামী ২০ ডিসেম্বর থেকে যানজট নিরসনে এসব পদক্ষেপ বাস্তবায়ন শুরু হবে বলে জেলা প্রশাসক ঘোষণা দিয়েছেন।
কয়েকজন বক্তা মাদকের পাশাপাশি জেলা শহরসহ বিভিন্ন এলাকায় এবং ট্রেনে হিজরাদের উৎপাত বেড়ে গেছে বলে উল্লেখ করেছেন। এ বিষয়ে পদক্ষেপ নেয়ার জন্য জেলা প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীর প্রতি তারা দাবি জানিয়েছেন। শহরের নীলগঞ্জ রোডে ইতালী প্রবাসী খুন, কুলিয়ারচরে বোনকে ইভটিজিংয়ের প্রতিবাদ করতে গিয়ে কিশোর খুন এবং তাড়াইলের রাউতি এলাকায় অটোচালক খুনের বিষয়ে যথাযথ তদন্তের দাবি জানানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *