• শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :

ভৈরবে বর্ণাঢ্য আনন্দ আয়োজনে নিরাপদ সড়ক চাই এর ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ভৈরবে বর্ণাঢ্য আনন্দ আয়োজনে
নিরাপদ সড়ক চাই এর ২৮তম
প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

# মো. আলাল উদ্দিন :-

ভৈরবে ১ ডিসেম্বর বুধবার নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য আনন্দ আয়োজনের মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠান পালিত হয়েছে।
সকাল সাড়ে দশটায় ভৈরব শাখার আয়োজনে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। বিকেল ৪টায় উপজেলা পরিষদ মিলনায়তনের বঙ্গবন্ধু হলে আলোচনা, কেক কাটা, সড়ক দুর্ঘটনায় আহত নিহত পরিবারবর্গের নগদ অর্থ প্রদান, শীতবস্ত্র বিতরণ, রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ, ফুলেল শুভেচ্ছা গ্রহণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
প্রথম পর্বের আনন্দ শোভাযাত্রাটি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক সড়ক প্রদক্ষিণ করে আবার এই স্থনে এসে শেষ হয়।
নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সভাপতি এস.এম বাকী বিল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রথমে বেলুন উড়িয়ে দিবসটির শুভ উদ্বোধন করেন ভৈরব উপজেলা নির্বাহী অফিস মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ।
নিসচা’র কেন্দ্রীয় কমিটির সদস্য ও ভৈরব শাখার সাধারণ সম্পাদক আলাল উদ্দিন এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ ও ভৈরব থানার অফিসার ইনচার্জ মো. শাহিন।
অনুষ্ঠানে নিসচার ভৈরব শাখার সদস্যরা, সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, সাংবাদিকসহ বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এছাড়া জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের স্কাউটসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা শোভাযাত্রা অংশ নেন।
এছাড়া দিনব্যাপী অনুুষ্ঠানে দ্বিতীয়পর্বে বিকেলে উপজেলা পরিষদ কমপ্লেক্সের বঙ্গবন্ধু হল রুমে নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সভাপতি এসএম বাকী বিল্লাহ এর সভাপতিত্বে নিসচা’র সাংগঠনিক সম্পাদক প্রভাষক ইমরান হোসাইন এর সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন, অনুষ্ঠানের বিশেষ অতিথি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, দৈনিক প্রথম আলো নিজস্ব প্রতিবেদক মো. সুমন মোল্লা, সাদ বাংলাদেশ এর প্রধান নির্বাহী মতিউর রহমান সাগর, কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি লোকমান সরকার, সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজের প্রভাষক মো. রফিকুল হক। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে দৈনিক প্রথম আলো বন্ধুসভা, ভৈরব সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজ এর শিল্পীরা, ওস্তাদ তোফাজ্জল হোসেন চৈতী ইসলাম ও শিফা ইসতেগার জিনিয়া। অনুষ্ঠানে নিসচা পরিবারের সদস্যবৃন্দ কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মণ্ডলী, ভৈরব বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও ভৈরবের সুশীল সমাজের নেতৃবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। সড়ক দুর্ঘটনায় আহত ও নিহত পরিবারের মাঝে নগদ অর্থ প্রদান ও শীতবস্ত্র বিতরণ করা হয়।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হলে বিজয়ীদের প্রতিযোগিতাদের মাঝে পুরষ্কার ও সনদ দেয়া হয়। পরে অনুষ্ঠানে বিভিন্ন সংগঠন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনার মধ্য দিয়ে দিনব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। অনুষ্ঠানের শুরুতেই বিশিষ্ট নৃত্য শিল্পী মোবাশ্বিরা রহমান প্রীতির নৃত্য পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা ঘটে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *