• শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন |
  • English Version

ভৈরবে চার দিনে করোনায় আরও ৩ জনের মৃত্যু

ভৈরবে চার দিনে করোনায়
আরও ৩ জনের মৃত্যু

# মো. আল আমিন টিটু :-

ভৈরবে গেল চার দিনে করোনায় আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। পৌর শহরের কমলপুরে একজন ও উপজেলার সাদেকপুরে একজন এবং মানিকদী গ্রামের একজনের মৃত্যু হয়েছে। ফলে এ নিয়ে উপজেলায় করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৩১ জনে দাঁড়িয়েছে। এছাড়াও গেল ২৪ ঘণ্টায় নতুন করে ৬২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে ভৈরবে সর্বমোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ২৮৫ জন। আজ ৩১ জুলাই শনিবার সকালে এই তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মো. খুরশীদ আলম।
জানাগেছে, কোরবানীর ঈদের পর ২৭ জুলাই মঙ্গলবার শহরের কমলপুরে করোনায় আক্রান্ত হয়ে একজন মারা যান। এর একদিন পর ২৯ জুলাই বৃহস্পতিবার উপজেলার সাদেকপুরে একজন এবং পরদিন ৩০ জুলাই শুক্রবার মানিকদী গ্রামে করোনায় আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। ফলে চার দিনে ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও উপস্বর্গ নিয়ে মারা গেছেন বেশ কয়েকজন। ২৯ জুলাই করোনা আক্রান্তের সংখ্যা ৬২ জন ও ৩০ জুলাই করোনা আক্রান্তের সংখ্যা ২৭ জনসহ এক সপ্তাহে নতুন করে করোনায় ১২০ জন আক্রান্ত হয়েছেন। ফলে বিষয়টি ভাবিয়ে তুলছে স্বাস্থ্য সচেতন মানুষজনসহ উপজেলা প্রশাসনকে।
এদিকে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় কোভিড ডেডিকেটেট আইসোলেশন সেন্টার হিসেবে ঘোষিত ৩০ শয্যা বিশিষ্ট শহরের কমলপুরে ট্রমা হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন স্থাপন করা হলেও এখন পর্যন্ত করোনায় আক্রান্ত মুমূর্ষু রোগীদের জন্য কোন সিসিইউ বা আইসিইউ ব্যবস্থা নেই। শুধু তাই নয়, রয়েছে জনবল সংকট। আর জনবল সংকটের কারণে টিকাদান কর্মসূচি এবং নমুনা সংগ্রহ করতে হিমসিম খাচ্ছেন আইসোলেশন সেন্টারটি।
এ প্রসঙ্গে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মো. খুরশীদ আলম জানান, ভৈরবের পরিস্থিতি দিন দিন অবনতির দিকে যাচ্ছে। ফলে করোনায় আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে মৃতের সংখ্যাও বাড়ছে। অথচ এখনও মানুষজন পুরোপুরি স্বাস্থ্য বিধি মানছে না। এছাড়াও তিনি আরও জানান, আমরা তীব্র জনবল সংকটের মধ্যে রয়েছি। ফলে কোভিড ডেডিকেটেট আইসোলেশন সেন্টারটিতে প্রতিদিন টিকাদান কর্মসূচি বাস্তবায়ণ এবং নমুনা সংগ্রহ করতে হিমসিম খাচ্ছেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *