• শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জে জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভায় স্বাস্থ্যবিধির নির্দেশনা

কিশোরগঞ্জে জাতীয় শোক
দিবসের প্রস্তুতি সভায়
স্বাস্থ্যবিধির নির্দেশনা

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মানার নির্দেশনার মধ্যে দিয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে জুম প্রযুক্তিতে প্রস্তুতি সভা হয়েছে। জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে আজ ২৮ জুলাই বুধবার বেলা সোয়া ১১টায় অনুষ্ঠিত সভায় ১৫ আগস্ট সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্ত্বশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, সকল সরকারি, আধাসরকারি ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানে নির্দিষ্ট ডিজাইনের ডপ-ডাউন ব্যানার স্থাপন, সকাল ৭টায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় প্রাঙ্গনে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, বেলা ১১টায় জুম প্রযুক্তিতে আলোচনা সভা এবং শিশু একাডেমি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর ওপর রচনা, চিত্রাঙ্কনসহ বিভিন্ন প্রতিযোগিতা আয়োজনের সিদ্ধান্ত হয়।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা উপসচিব মোহাম্মদ আব্দুল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাজমুল ইসলাম সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজাল, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি স্পেশাল পিপি অ্যাডভোকেট আতাউর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. মোহসীন খান, মহিলা অধিদপ্তরের উপ-পরিচালক মামুন-অর রশিদ, সিনিয়র জেলা তথ্য কর্মকর্তা মো. সামছুল হক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার বণিক, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা তায়েফা হাসিনা, জেলা চেম্বার সভাপতি মুজিবুর রহমান বেলাল, জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামাল, সনাক সভাপতি সাইফুল হক মোল্লা দুলু প্রমুখ।
সভায় জেলা প্রশাসক বলেছেন, মূলত ১ আগস্ট থেকেই শোকের মাস শুরু হবে। আর বর্তমান ভয়াবহ করোনা পরিস্থিতির কারণে ১৫ আগস্ট পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে প্রতিটি সংগঠন বা প্রতিষ্ঠানের পক্ষ থেকে সর্বোচ্চ ৫ থেকে ৭ জন প্রতিনিধি স্বাস্থ্যবিধি মেনে অংশগ্রহণের জন্য তিনি আহবান জানিয়েছেন। এছাড়া বিভিন্ন সংগঠন বা প্রতিষ্ঠান মুক্তিযোদ্ধা কার্যালয়ের পরিবর্তে তাদের নিজ নিজ প্রতিষ্ঠানেও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করতে পারে।
পুলিশ সুপার বলেছেন, বর্তমান করোনা পরিস্থিতি অনেক নাজুক পর্যায়ে চলে গেছে। বর্তমানে সাধারণ নাগরিকদের পাশাপাশি ১৩ জন পুলিশ সদস্যসহ অনেক কর্মকর্তা করোনায় আক্রান্ত। কাজেই জাতীয় শোক দিবস কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে পালন করতে হবে। তিনি প্রস্তাব করেছেন, বিভিন্ন সংগঠনকে পুষ্পস্তবক অর্পণের জন্য ভিন্ন ভিন্ন সময় নির্ধারণ করে দেয়া যেতে পারে। এছাড়া প্রতিটি সংগঠন থেকে কতজন আসবেন, সেই সংখ্যাটাও নিয়ন্ত্রণ করতে হবে। সিভিল সার্জন বলেছেন, বর্তমানে করোনা সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। স্বাস্থ্য বিভাগের ক্ষমতা সীমিত। কাজেই সবাইকে স্বাস্থ্যবিধি সম্পর্কে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। প্রতিটি সংগঠন থেকে যেন ৫ জনের বেশি ফুল দিতে না আসেন, এ ব্যাপারে নির্দেশনা দেয়ার জন্য তিনি প্রস্তাব করেছেন। সেই সঙ্গে বিভিন্ন সংগঠন স্ব স্ব প্রতিষ্ঠানেও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করতে পারেন বলে তিনি অভিমত ব্যক্ত করেছেন। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ বলেছেন, জেলা পরিষদ কার্যালয় প্রাঙ্গনে বঙ্গবন্ধুর বড় আকৃতির ম্যুরাল নির্মাণ করা হয়েছে। মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে পুষ্পস্তবক অর্পণের মূল আনুষ্ঠানিকতার পর জেলা পরিষদ পরিবার তাদের কার্যালয় প্রাঙ্গনে বঙ্গবন্ধুর ম্যুরালে পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *