• রবিবার, ১৯ মে ২০২৪, ১০:০৮ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ ভৈরবে র‌্যাব ক্যাম্পে নারীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না, থানায় অপমৃত্যু মামলা নবীনগরে ডা. শাহ আলম ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভৈরবে মেঘনা লাইফের মৃত্যুদাবির চেক প্রদান “হেলমেট নাই যার তেল নাই তার” বাস্তবায়নে মাঠে নেমেছে ভৈরব হাইওয়ে পুলিশ

শোলাকিয়া গরুর হাট পরিদর্শনে পুলিশ সুপার

কিশোরগঞ্জে শোলাকিয়া গরুর হাট পরিদর্শনে পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ। -পূর্বকণ্ঠ

শোলাকিয়া গরুর হাট
পরিদর্শনে পুলিশ সুপার

# নিজস্ব প্রতিবেদক :-

কিশোরগঞ্জ শহরের শোলাকিয়া গরুর হাট পরিদর্শন করেছেন পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)। শহরের পূর্ব প্রান্তে রেললাইন অতিক্রম করে আধা কিলোমিটার গেলেই ঐতিহাসিক শোলাকিয়া ঈদগা। এর লাগোয়া পশ্চিম পাশেই জেলার বৃহত্তম শোলাকিয়া গরুর হাট। নথিপত্রে এর নাম ইচ্ছাগঞ্জ হাট থাকলেও এই নামে অধিকাংশ মানুষই চেনেও না, ডাকেও না। ফলে এর নাম সর্বত্রই শোলাকিয়া গরুর হাট। বছরের অন্যান্য সময় এই হাট জমে সপ্তাহে কেবল শুক্রবার। কিন্তু কোরবানির ঈদের আগের সপ্তাহে এখানে একাধিক হাট বসে। তখন কেবল নির্ধারিত পরিধির ভেতরেই হাট সীমিত থাকে না। হাটের সীমা অতিক্রম করে এর বিস্তৃতি ঘটে আশপাশের রাস্তা, রেললাইন, পশ্চিম পাশে আজিম উদ্দিন হাইস্কুল মাঠ থেকে শুরু করে পূর্ব প্রান্তে গাছবাজার পর্যন্ত। এসময় জেলার দূরদুরান্ত, এমনকি পার্শ্ববর্তী ময়মনসিংহের নান্দাইল, ঈশ্বরগঞ্জ, নেত্রকোনার বিভিন্ন উপজেলা থেকে সড়কপথে এবং হবিগঞ্জ ও সুনামগঞ্জের বিভিন্ন উপজেলা থেকেও নৌপথে এই হাটে গরু আসে।
এবার করোনা মহামারি চলছে। কিন্তু ক্রেতাদের অধিকাংশই মাস্ক পরে হাটে গেলেও বিক্রেতাদের অধিকাংশের মুখেই মাস্ক দেখা যায় না। জেলা প্রশাসন আইন শৃংখলা বাহিনী থেকে শুরু করে বিভিন্ন ব্যবসায়ী সংগঠন, সামাজিক সংগঠন এবং এনজিও প্রতিষ্ঠান এ বিষয়ে সচেতনতামূলক কর্মসূচী গ্রহণ করেছে। কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) তার সহকর্মী অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাক সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ও সদর মডেল থানার ওসি আবু বকর সিদ্দিককে সঙ্গে নিয়ে শোলাকিয়া গরুর হাট পরিদর্শন করেছেন। এসময় তাদেরকে দেখে অনেকেই মাস্ক পরেছেন। আবার পুলিশ সুপারের পক্ষ থেকে হাটে মাস্ক বিতরণও করা হয়েছে। পুলিশ সুপার ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে এবারের পশুর দাম সম্পর্কে খোঁজ নিয়েছেন। নিরাপত্তার বিষয়েও খোঁজ নিয়েছেন। এ ধরনের হাটে জাল টাকার কারবারিসহ অনেক ধরনের অপরাধীর আনাগোনা হয়। তাদের ব্যাপারে সজাগ থাকার জন্যও তিনি সবাইকে সতর্ক করে দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *