• রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ ভৈরবে র‌্যাব ক্যাম্পে নারীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না, থানায় অপমৃত্যু মামলা নবীনগরে ডা. শাহ আলম ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভৈরবে মেঘনা লাইফের মৃত্যুদাবির চেক প্রদান “হেলমেট নাই যার তেল নাই তার” বাস্তবায়নে মাঠে নেমেছে ভৈরব হাইওয়ে পুলিশ

কিশোরগঞ্জে আইন শৃংখলা সভা, রোগী বেড়ে গেলে হাসপাতাল বাড়িয়েও সামাল দেয়া যাবে না

কিশোরগঞ্জে আইন শৃংখলা সভা
রোগী বেড়ে গেলে হাসপাতাল
বাড়িয়েও সামাল দেয়া যাবে না

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে জেলা আইন শৃংখলা কমিটির সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম সকলকে টিকা গ্রহণ ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়ে বলেছেন, এখন কিশোরগঞ্জে করোনা রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়ে যাচ্ছে। এভাবে রোগী বেড়ে গেলে হাসপাতাল বাড়িয়েও পরিস্থিতি সামাল দেয়া যাবে না। কারণ রাতারাতি চিকিৎসক তৈরি করা যাবে না। কাজেই সবাইকে সতর্ক হওয়ার জন্য তিনি আহবান জানিয়েছেন।
আজ ১৩ জুলাই মঙ্গলবার বেলা ১১টায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. গোলাম মোস্তফার সঞ্চালনায় জুম প্রযুক্তিতে অনুষ্ঠিত প্রায় পৌনে ৩ ঘণ্টার সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, বিজিবির সিইও, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. মোহসীন খান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আতাউর রহমান, জেলা চেম্বারের সভাপতি মুজিবুর রহমান বেলাল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক গোলক মজুমদার, ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারের প্রোগ্রাম অফিসার মাহফুজুল ইসলাম, জেলা ব্র্যাকের সমন্বয়ক মো. শফিকুল ইসলাম, জেলা পপি’র সমন্বয়ক মোহাম্মদ ফরিদুল আলম প্রমুখ।
জেলা প্রশাসক সভায় জানান, সরকার ১৪ থেকে ২২ জুলাই পর্যন্ত লকডাউন শিথিল করেছে। ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত আবার কঠোর লকডাউন শুরু হবে। এ ব্যাপারে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। সেই সঙ্গে চলমান লকডাউনে কঠোর পরিশ্রম ও দায়িত্ব পালনের জন্য সেনা বাহিনীর সদস্যবৃন্দ, বিজিবির সদস্যবৃন্দ, পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন। তিনি জানান, কোরবানির পশুর হাটে যথাযথ স্বাস্থ্যবিধি মানতে হবে। হাটের একদিক দিয়ে ঢুকে পশু কিনে অন্যদিক দিয়ে বেরিয়ে যেতে হবে, যেন ভীড় এড়ানো যায়। জেলায় এবার কোরবানির জন্য ৭৫ হাজার পশুর চাহিদা রয়েছে। কিন্তু জেলায় ৮১ হাজার ৩৩৭টি পশু রয়েছে বলে তিনি সবাইকে আশ্বস্ত করেন। জেলা প্রাণী সম্পদ বিভাগ হাট এড়ানোর জন্য ১৩টি অনলাইন প্লাটফরম তৈরি করেছে। এতে ১২ হাজার ৫৭টি পশুর ছবিসহ প্রয়োজনীয় তথ্য আপলোড করা হয়েছে। অনলাইনে ৯৪টি পশু বিক্রিও হয়েছে। জাল টাকা চিহ্নিত করার জন্য বিভিন্ন ব্যাংকের পক্ষ থেকে হাটগুলোতে প্রয়োজনীয় মেশিন নিয়ে তাদের প্রতিনিধিরা দায়িত্ব পালন করবেন বলেও জেলা প্রশাসক জানিয়েছেন। কর্মহীন মানুষদের সরকারের পক্ষ থেকে খাদ্য ও আর্থিক সহায়তা দেয়া হচ্ছে বলেও তিনি উল্লেখ করেন। ঈদের আগে ভিজিডির চাল দেয়া হবে বলেও তিনি উল্লেখ করেন।
পুলিশ সুপার বলেন, জেলায় গত এক মাসে ৩০০ মামলা হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি মামলা হয়েছে মাদকের, ১২৫টি। গ্রেফতার হয়েছে ১৬৮ জন। বিদ্যুৎস্পৃষ্টে, পানিতে ডুবে, বজ্রপাতে, হৃদরোগসহ বিভিন্ন কারণে মৃত্যুর জন্য ৩৪টি মামলা হয়েছে অপমৃত্যুর। হত্যা মামলা হয়েছে ৮টি। এর মধ্যে ৭টি মামলা উদঘাটন হয়েছে। তবে ভৈরবে এক কিশোরীর লাশ উদ্ধার হলেও তার পরিচয় ও রহস্য উদঘাটনের চেষ্টা চলছে। পুলিশ যে মেশিনে আঙ্গুলের ছাপ নিয়ে ভিকটিমের পরিচয় নিশ্চিত হওয়ার চেষ্টা করে, কিশোরীর আঙ্গুলের ছাপ সেই মেশিনে উঠছে না। ফলে আরও অত্যাধুনিক প্রযুক্তির সহায়তা নেয়া হচ্ছে। তিনি বলেন, করোনার মধ্যেও জঙ্গিরা কাজ করছে। তবে কিশোরগঞ্জে এখনও তাদের কোন তৎপরতা ধরা পড়েনি। কোথাও কোন তথ্য থাকলে তিনি আইন শৃংখলা বাহিনীকে অবহিত করার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন। তিনি বলেন, জনগণকে মাস্ক ও টিকার ব্যাপারে উদ্বুদ্ধ করতে হবে। সবাই বিবেক নিয়ে চললে আইন শৃংখলা বাহিনীও লাগবে না।
সিভিল সার্জন বলেছেন, চলমান লকডাউনে কিশোরগঞ্জে সংক্রমণ কিছুটা কমলেও মৃত্যু বেড়েছে। এখন রোগীর বেশ চাপ। আজ কোভিড ডেডিকেটেড হাসপাতাল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৭৭ জন রোগী ভর্তি আছেন। রোগীর চাপের কারণেই সৈয়দ নজরুল হাসপাতালে কোভিড রোগীদের শয্যা বাড়িয়ে ২০০ করা হয়েছে। ১০টি আইসিইউ বেডের পাশাপাশি আরও ১০টি এইচডিইউ বেড স্থাপন করা হয়েছে। তিনিও সকলের প্রতি স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *