• শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন |
  • English Version

এ পর্যন্ত সর্বোচ্চ শনাক্ত ১২৫, কিশোরগঞ্জে ৪ জনের মৃত্যু, সুস্থ হলেন ৩৭ জন

এ পর্যন্ত সর্বোচ্চ শনাক্ত ১২৫
কিশোরগঞ্জে ৪ জনের মৃত্যু
সুস্থ হলেন ৩৭ জন

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে আজ ১২ জুলাই এযাবত কালের সর্বোচ্চ ১২৫ জন নতুন করোনা রোগি শনাক্ত হয়েছে। জেলা শহরের বত্রিশ এলাকার মো. গিয়াস উদ্দিন নামে (৭২) নামে এক ব্যক্তির গত ২৬ জুন করোনা শনাক্ত হলে গতকাল রোববার নিজ বাসায় মারা গেছেন। এ নিয়ে জেলায় করোানায় মারা গেছেন মোট ১১২ জন। এছাড়া ৩ জন সন্দেহজনক রোগিও মারা গেছেন। আজ সুস্থ হয়েছেন ৩৭ জন, যাদের সবাই সদরের।
সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানিয়েছেন, সৈয়দ নজরুল হাসপাতালের বুথে সংগৃহীত ১৭৬টি নমুনা পরীক্ষায় নতুন ৪৬টি আর পুরনো রোগিদের ১০টি নমুনা পজটিভ হয়েছে। নেগেটিভ হয়েছে ১২০টি নমুনা। জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ ল্যাবে ৭৬টি নমুনা পরীক্ষায় ১৩টি পজিটিভ আর ৫৯টি নেগেটিভ হয়েছে। অন্যদিকে জেলা সদরের জেনারেল হাসপাতাল এবং হোসেনপুর, করিমগঞ্জ, তাড়াইল, পাকুন্দিয়া, কটিয়াদী ও মিঠামইন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৪৩টি নমুনার র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় ৬৬টি পজিটিভ ও ১৭৭টি নেগেটিভ হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে আছেন সদরে ৬৯ জন, কটিয়াদীতে ২২ জন, পাকুন্দিয়ায় ১১ জন, তাড়াইলে ৮ জন, ভৈরবে ৫ জন, হোসেনপুরে ৩ জন, করিমগঞ্জ, নিকলী ও মিঠামইনে ২ জন করে, আর বাজিতপুরে একজন। আজ জেলায় সর্বশেষ করোনায় চিকিৎসাধীন রোগির সংখ্যা আরো একটি শতক ডিঙিয়ে ১ হাজা ৩৫৫ জন হয়েছে। গতকাল রোববার ছিল ১ হাজার ২৬৮ জন।
আজ কেবল সদর উপজেলাতেই চিকিৎসাধীন রোগি আছেন জেলার মধ্যে সর্বোচ্চ ৭৭২ জন। দ্বিতীয় সর্বোচ্চ রোগি ভৈরবে ১৪০ জন। তৃতীয় সর্বে্চ্চা রোগি কটিয়াদীতে ১২৬ জন, আর চতুর্থ সর্বোচ্চ রোগি পাকন্দিয়ায় ৯৪ জন। বাকি সাত উপজেলার প্রত্যেকটিতে রোগি আছে অর্ধ শতের নীচে।
সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান জানিয়েছেন, আজ সৈয়দ নজরুল হাসপাতাল বুথের যে ১৭৬টি নমুনার পরীক্ষা হয়েছে, এগুলি নারায়ণগঞ্জের রূপগঞ্জের গাজী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে হয়েছে। এটি গাজী গোলাম দস্তগীর এমপির প্রাইভেট মেডিক্যাল কলেজ হলেও ল্যাবটি স্বাস্থ্য অধিপ্তরের নিয়ন্ত্রণে। তবে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ নমুনা পরীক্ষার ব্যাপারে বেশ সহায়তা করছেন বলে সিভিল সার্জন জানিয়েছেন। আগামীকাল মঙ্গলবারও সেখানে ২০০ নমুনা পাঠানো হবে। এদিকে সৈয়দ নজরুল মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবটি সচল হয়ে গেছে। তবে ল্যাবটি জীনামুক্ত করা এবং পরবর্তীতে এখানকার নমুনা পরীক্ষার ফলাফল ঢাকায় ক্রসচেক করে ল্যাবটি চালু করতে কয়েকদিন সময় লাগবে বলে সিভিল সার্জন জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *