• শনিবার, ১৮ মে ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন |
  • English Version

শোলাকিয়ায় নিহত জঙ্গি আবীরের লাশ দাফন হয় বেওয়ারিশ হিসেবে

শোলাকিয়ায় নিহত জঙ্গি
আবীরের লাশ দাফন হয়
বেওয়ারিশ হিসেবে

# মোস্তফা কামাল :-

শোলাকিয়া ঈদগা জামাতের মত বিশ্বব্যাপী পরিচিতি পাওয়া লাখ লাখ মুসল্লির জামাতে ২০১৬ সালের ৭ জুলাই সকালে হামলা করতে যাওয়ার ঘটনাটি কেবল ভয়ঙ্কর একটি ঘটনা ছিল না, ছিল চরম ঘৃণারও। যেই ঘৃণা ছুঁয়ে গিয়েছিল সেদিন বন্দুকযুদ্ধে নিহত জঙ্গি আবীর রহমানের (২৩) বাবা-মাকেও। আর সেই কারণেই সন্তানের লাশ তারা দেখতেও আসেননি, এলাকায় নিয়ে দাফন করতেও রাজি হননি। যে কারণে ৭ জুলাই বন্দুকযুদ্ধে নিহত হওয়ার চারদিনের মাথায় ১১ জুলাই বাদ আসর আবীরের লাশ কিশোরগঞ্জ শহরের গাইটাল এলাকায় পৌর গোরস্থানে জেলা পুলিশের সহায়তায় দাফন করা হয়।
আবীরের লাশের ময়না তদন্ত সম্পন্ন করে লাশটি বাজিতপুর জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাপতালের হিমঘরে রাখা হয়েছিল। পুলিশের পক্ষ থেকে পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। আবীরের লাশ নেবেন না বলে লিখিতভাবে জানিয়ে দিয়েছিলেন বাবা সিরাজুল ইসলাম সরকার। যে কারণে লাশটি ১১ জুলাই জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালের হিমঘর থেকে পুলিশ প্রহরায় এনে জেলা সদরের জেনারেল হাসপাতালের মর্গে নিয়ে গোসল করানো হয়। এরপর পৌর গোরস্থানে নিয়ে গেলে বাদ আসর গোরস্থানের তত্ত্বাবধায়ক সিরাজুল ইসলাম একাই জানাজার নামাজ আদায় করেন। জানাজায় আর কেউ অংশ নেননি। দাফনের পর আবীরের কবরের ওপর তার লেমিনেট করা নাম-পরিচয় সাঁটিয়ে দেয়া হয়েছিল।
আবীর কুমিল্লার দেবিদ্বার উপজেলার ত্রিবিদ্যা গ্রামের ঠিকাদার সিরাজুল ইসলাম সরকারের ছেলে। সে পরিবারের সঙ্গে ঢাকার ভাটারা থানাধীন বসুন্ধরা এলাকার ডি-ব্লকের ৪ নম্বর সড়কের ৫১/এ নম্বর বাড়িতে বসবাস করত এবং নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতো। তবে ২০১৬ সালের ১ মার্চ বিকাল থেকে সে নিখোঁজ ছিল। গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে জঙ্গি হামলার ঘটনার পর আবীরের বাবা সিরাজুল ইসলাম সরকার ৬ জুলাই ঢাকার ভাটারা থানায় একটি জিডি (নং-২৯৪) করেছিলেন। অবশেষে শোলাকিয়ায় হামলা করতে গিয়ে নিহত হওয়ার খবরে বাবা-মা চরম ঘৃণায় ছেলের প্রতি সকল প্রকার আবেগ অনুভূতি বিজর্সন দিয়েছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *