• শনিবার, ১৮ মে ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন |
  • English Version

ভৈরবে দ্বিতীয় দিনের মতো সড়কে পোষাককর্মীদের ভিড় ও ভোগান্তি

ভৈরবে দ্বিতীয় দিনের মতো সড়কে
পোষাককর্মীদের ভিড় ও ভোগান্তি

# মোস্তাফিজ আমিন #

ভৈরবে দ্বিতীয় দিনের মতো সড়কপথে কর্মস্থলে ফেরা পোষাককর্মীদের ভিড় ও ভোগান্তি অব্যাহত আছে। কিশোরগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া জেলার হাওরাঞ্চলসহ বিভিন্ন উপজেলা থেকে আসা এইসব মানুষ নরায়াণগঞ্জ ও নরসিংদী জেলার পোষাক কারখানায় যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে এই ভোগান্তির মধ্যে পড়েন।
তারা বহুকষ্টে বাড়ি থেকে বের হয়ে অতিরিক্ত অর্থ ব্যয়ে ছোট ছোট যানবাহনে চড়ে ভৈরব আসেন গণপরিবহণের আশায়। কিন্তু এখানে এসেও তারা সেই কাক্সিক্ষত গণপরিহণ না পেয়ে বিড়ম্বনার শিকার হন। আজকের মধ্যে কর্মস্থলে যোগদানের বাধ্যবাধকতা থাকায় আবারও অতিরিক্ত ভাড়ায় সিএনজি অটোরিকশা, বিভাটেকে চড়ে যাত্রা করছেন।
ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব বাসস্ট্যান্ডে কথা হয় ইকবাল ও জাহানারা দম্পতির সাথে। স্বামী-স্ত্রী দুজনে চাকুরি করেন নারায়ণগঞ্জের গাউছিয়া এলাকার একটি পোষাক কারখানায়। ছুটি পেয়ে কিশোরগঞ্জের করিমগঞ্জে বাড়ি চলে গিয়েছিলেন। কারখানা থেকে মোবাইলে ম্যাসেজ পেয়ে রোববার সকালে রওনা দিয়েছেন। ১৭০ টাকা করে মাথা পিছু ভাড়ায় সিএনজি করে ভৈরব এসেছেন। এখানে এসে কোনো গাড়ি পাচ্ছেন না।
জেলার কুলিয়ারচরের ডুমরাকান্দা থেকে এসেছেন জহির, স্বপ্না আর আরজু। যাবেন নরসিংদী। সেখানকার একটি পোষাক কারখানায় কাজ করেন তারা। একটি সিএনজি অটোরিকশায় চড়েছেন। ভাড়া মাথা পিছু ১৫০ টাকা। অথচ এখান থেকে বাসের ভাড়া মাত্র ৩০ টাকা।
রফিক, তোজাম্মেল, সাঈদ, বাবুল মিয়া আর আলী হোসেন চড়েছেন একটি সিএনজি চালিত অটোরিকশায়। তারা যাবেন ভুলতা। কিন্তু সে পর্যন্ত গাড়ি পাননি। তাই ইটাখোলা পর্যন্ত যাবেন এই সিএনজি অটোরিকশায়। পরে সেখান থেকে আবার অন্য ব্যবস্থায় যাত্রা করবেন কর্মস্থলের উদ্দেশ্যে।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *