• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জের ৩ উপজেলার নির্বাচনে মোতায়েন ৭ প্লাটুন বিজিবি সদস্য নিকলীতে রাত পোহালেই ভোট, মোটরসাইকেল ও আনারসের মাঝে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস র‌্যাব হেফাজতে গৃহবধূর মৃত্যু ভৈরবের ৪ র‌্যাব সদস্যসহ নান্দাইলের এক এসআই প্রত্যাহার কুলিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনে আবুল হোসেন লিটন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির যুবদল নেতাকে কারণ দর্শানোর নোটিশ বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে মার্কা বিতরণ করিমগঞ্জে বারঘড়িয়া ফাজিলখালী ইসলামিয়া দাখিল মাদরাসায় ৪ তলা নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন

ভৈরবে বাবু হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

ভৈরবে বাবু হত্যার প্রতিবাদে
মানববন্ধন ও বিক্ষোভ

# মো. আল আমিন টিটু :-

ভৈরবে বাবু হত্যার প্রতিবাদে ও হত্যা মামলার আসামিদের দ্রুত গ্রেফতারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে নিহতের স্বজনরা। আজ ২০ জুন রোববার দুপুরে উপজেলার গজারিয়া ইউনিয়নের চৌমুরী বাজার মোড়ে এই কর্মসূচি পালন করেছে তারা। এই প্রতিবাদ কর্মসূচিতে নারী-পুরুষসহ এলাকার অন্তত ৩ শতাধিক লোকজন অংশ নেয়। এর আগে গেল ১৪ জুন সোমবার সকালে জায়গা-সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে বাবু (১৯) নামে এক যুবক নিহত হয়েছে। নিহত বাবু উপজেলার গজারিয়া ইউনিয়নের মানিকদী পুরানগাও মহল্লার কালা মিয়ার ছেলে। এ ঘটনায় ওইদিন রাতেই নিহতের বাবা বাদী হয়ে ৩৪ জনকে আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে গ্রেফতার করে পুলিশ।
জানা যায়, ভৈরব উপজেলার গজারিয়া ইউনিয়নের মানিকদী পুরানগাও মহল্লার ঝুরুর বাড়ির কালা মিয়ার লোকজনের সঙ্গে একই বংশের মজনু মিয়ার লোকজনের দীর্ঘদিন ধরে জায়গা-সম্পত্তি নিয়ে বিরোধ চলছে। বিষয়টি সমাধান করতে এলাকায় একাধিক সালিশ বৈঠকও হয়। এই ঘটনার জের ধরে ১৪ জুন সোমবার সকালে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বাবু টেটাবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে বাজিতপুর ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নেবার পর মারা যায়।
মানববন্ধনে নিহতের চাচাতো ভাই মোবারক হোসেন ও মালা চান মিয়া তাদের বক্তব্যে বলেন, দীর্ঘ দিন ধরে একই বংশের লোকজনের মধ্যে জায়গা-সম্পত্তি নিয়ে বিরোধ চলছে। বিষয়টিকে সুযোগ হিসেবে নেয় স্থানীয় মেম্বার (ইউপি সদস্য) গোলাবর রহমান। ফলে তিনি বিরোধটি মীমাংসা না করে মজনু মিয়ার পক্ষে অবস্থান নেন। ফলে তার ইন্ধনে এবং তার লোকজনের সহযোগিতায় প্রতিপক্ষের লোকজন আগেও দুই বার হামলা করে বাড়ি-ঘর ভাঙচুর করেছে। তারা আরও জানান, ঘটনার দিন সকালেও ঘুম থেকে উঠার আগেই অর্তকিত হামলা করে তারা। হামলায় বাবুসহ অন্তত ১০ জন আহত হয়। এছাড়াও গুরুতর আহত অবস্থায় বাবুকে বাজিতপুর ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নেবার পর তাকে মৃত বলে ঘোষণা করে কর্তব্যরত চিকিৎসক। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তারা। তাদের দাবী, হত্যা মামলার ৩ জন আসামিকে পুলিশ গ্রেফতার করলেও ঘটনার মুলহোতা গোলাবর রহমানসহ অনেকেই ধরা ছূঁয়ার বাইরে রয়েছে। ফলে আসামিরা নানাভাবে মামলার বাদীকে ভয় ভীতি ও হুমকি দিচ্ছে বলেও অভিযোগ করেন নিহতের স্বজনরা।
এ প্রসঙ্গে জানতে চাইলে ভৈরব থানার ওসি মো. শাহিন জানান, বাবু হত্যা মামলায় পুলিশ ৩ জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে। এছাড়াও মামলার অন্য আসামিদেরকে ধরতে পুলিশ মাঠে কাজ করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *