• শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জের পুরনো কালেক্টরেট এলাকায় মরে গেল ২৫টি গাছ

কিশোরগঞ্জের পুরনো কালেক্টরেট
এলাকায় মরে গেল ২৫টি গাছ

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জ পুরাতন কালেক্টরেট এলাকায় রেইন্ট্রি ও মেহগনিসহ বিভিন্ন জাতের অন্তত ২৫টি গাছ মরে গেছে। এগুলি এখন দুর্ঘটনার হুমকি হয়ে দাঁড়িয়ে আছে। গাছগুলি অপসারণের উদ্যোগ নিলেও হয়ত দাপ্তরিক ফাইল চালাচালির গেড়াকলে পড়ে আরো অনেকদিন এই মরা গাছগুলো এভাবেই দাঁড়িয়ে থাকবে। এখন ঝড়ের মৌসুম। ফলে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে পুরাতন কালেক্টরেট এলাকার কর্মকর্তা কর্মচারীগণ আশঙ্কা ব্যক্ত করেছেন।
পুরাতন কালেক্টরেট এলাকায় রয়েছে ভূমি সংক্রান্ত রেকর্ড রুম, জেলা তথ্য অফিস, মহিলা বিষয়ক অধিদপ্তর ও শিশু একাডেমিসহ বেশ কয়েকটি সরকারি অফিস। এলাকাটি নীচু হবার কারণে বর্ষার মৌসুম আসলেই এই চত্বরে মাসের পর মাস পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। প্রধানত জলাবন্ধতার কারণেই এসব গাছ মরে গিয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। কাজেই একদিকে যেমন মরা গাছগুলো অপসারণ করা জরুরি হয়ে পড়েছে, অন্যদিকে মাটি ভরাট করে এলাকাটি উঁচু করারও প্রয়োজন রয়েছে। বর্ষার মৌসুমে এখানকার প্রতিটি অফিসের স্টাফদের এবং সেবা গ্রহিতাদের দুর্ভোগ পোহাতে হয়। বালির বস্তা ফেলে অস্থায়ী রাস্তা নির্মাণ করতে হয়। এর পরও কোন কোন অফিসে পানি মাড়িয়ে যাতায়াত করতে হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নূরুজ্জামানকে মরা গাছগুলো অপসারণের বিষয়ে প্রশ্ন করলে বলেন, তিনি খোঁজ নিয়ে দেখবেন এবং মরা গাছগুলো অপসারনের বিষয়ে একটি উদ্যোগ গ্রহণ করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *