• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

ভৈরবে বীজ ও কীটনাশকের দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা ৮৫ হাজার টাকা

ভৈরবে বীজ ও কীটনাশকের
দোকানে ভ্রাম্যমাণ আদালতের
অভিযান, জরিমানা ৮৫ হাজার টাকা

# মিলাদ হোসেন অপু :-

ভৈরবে বীজ, কীটনাশক ও সারের দোকানে অভিযান চালিয়ে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ ১ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা। এ সময় ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন উপজেলা কৃষি কর্মকর্তা আকলিমা আক্তার ও ভৈরব থানা পুলিশ। এছাড়াও মাস্ক না থাকায় ও স্বাস্থ্যবিধি না মানায় ৮ জন পথচারীকে ৮শ টাকা জরিমানা করা হয়।
জানা যায়, কৃষি নির্ভর বাংলাদেশে সার ও বীজ ফসল উৎপাদনে কার্যকরী ভূমিকা পালন করে। কৃষকদের অভিযোগের ভিত্তিতে ভৈরব থেকে বিভিন্ন বীজ, কীটনাশক ও সারের নমুনা সংগ্রহ করা হয়। পরবর্তীতে ওই বীজ, কীটনাশক ও সার ঢাকার খামার বাড়ি ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। ল্যাবের পরীক্ষায় করলা, শশা, লাউ এর বীজ নিম্নমানের পাওয়া যায় এবং সারে যে পরিমাণ জিং ও সালফার থাকার দরকার ছিল তা শূণ্যের কোটায় পাওয়া যায়। ওই ফলাফলের ভিত্তিতে আজ বৃহস্পতিবার ভৈরব পৌর শহরের বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভৈরব বীজ ভান্ডারের মালিক রমজান মিয়াকে ২০ হাজার টাকা, কৃষক বীজ ভান্ডারের মালিক শহীদ মিয়াকে ২৫ হাজার টাকা ও কীটনাশকের দোকান ঘর পুষ্প এন্টারপ্রাইজে মেয়াদ উত্তীর্ণ কীটনাশক পাওয়ায় মালিক কামাল মিয়াকে ১০ হাজার টাকা একই প্রতিষ্ঠানের কোহিনুর সারে সালফার ও জিং এর পরিমাণ নিম্নমানের থাকায় মালিক শাওন মিয়াকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা বলেন, কোভিড-১৯ বাংলাদেশকে বিপথ সীমার দিকে নিয়ে গিয়েছে। এই বিপথ সীমা থেকে উত্তোরণের প্রধান ভূমিকা পালন করেছে কৃষক। খাদ্য নির্ভর এ দেশে কৃষকদের অভিযোগের ভিত্তিতে নিম্নমানের বীজ, কীটনাশক ও সারের দোকানে অভিযান পরিচালনা করা হয়। এতে করে ভৈরবের ৪টি প্রতিষ্ঠানকে ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় স্বাস্থ্যবিধি না মেনে মাস্ক না পড়ায় ৮ পথচারীকে ৮শ টাকা জরিমানা করা হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *