• রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন |
  • English Version

ভৈরবে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলন ও আলোচনা সভা অনুষ্ঠিত

ভৈরবে ২৫ মার্চ গণহত্যা
দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলন
ও আলোচনা সভা অনুষ্ঠিত

# মিলাদ হোসেন অপু :-

ভৈরবে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ২৫ মার্চ সন্ধ্যা ৭টায় উপজেলা পরিষদ বঙ্গবন্ধু মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানার সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, ভৈরব থানা অফিসার ইনচার্জ মো. শাহিন, ভৈরব পৌর আওয়ামী লীগ সভাপতি এস.এম বাকী বিল্লাহ প্রমুখ।
আলোচনা সভায় সার্বিক সঞ্চালনায় ছিলেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জলি বদন তৈয়বা।
আলোচনা সভায় বক্তারা বলেন, ২৫শে মার্চ কালরাত্রিতে পাকিস্তানী হানাদার বাহিনীদের বর্বরোচিত হামলায় হত্যাকাণ্ডের নেক্কার জনক চিত্রটি আজ বিশ্বের বুকে এক কাল অধ্যায় সৃষ্টি করেছে। এ নেক্কার জনক ঘটনার পর ২৬ মার্চ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মুক্তিযুদ্ধ সংগঠিত হয়। দীর্ঘ ৯ মাস যুদ্ধের পর এই দেশ স্বাধীন হয়। কিন্তু এই কালরাত্রি বাঙালি জাতির মনে দাগ কেটে রেখেছে। এই দিনটি গণহত্যা দিবস হিসেবে প্রতি বছর পালন করা হয়। এ সময় বক্তারা ২৫শে মার্চের ঘটনায় শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন। আলোচনার পূর্বে নেতৃবৃন্দ উপজেলা চত্বরে মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন। আলোচনা শেষে কাকলি খেলাঘরের আয়োজনে ইতিহাস কথা বলে নামে একটি নাটিকা উপস্থাপন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *