• শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:০০ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জে সেবাইতদের প্রশিক্ষণ শেষে সনদপত্র বিতরণ ও সমাপনী অনুষ্ঠিত হোসেনপুরে তীব্র গরমে ক্লাসেই অসুস্থ ৩০ শিক্ষার্থী জেমসের টাকা বাড়লেও স্থাবর সম্পদ কমে গেছে, অন্যজনের স্ত্রীর আয় বেশি দলীয় প্রতীকে দুই প্রার্থী দাঁড়িয়েছেন করিমগঞ্জে বিএনপি নেতাদের নির্বাচনী ভিডিও কেন্দ্রের নজরে পাকুন্দিয়ায় মিথ্যা ও সম্মানহানিকর বক্তব্যের প্রতিবাদে সংবাদ সম্মেলন করিমগঞ্জে ৮ প্রার্থীর ৪ জনই আওয়ামী লীগের ‘আল্লাহ বাবাকে মাফ কর বাবাকে চিকিৎসা করাও’ ঐতিহ্যের স্মারক রাজশাহী জেলাঐতিহ্যের স্মারক রাজশাহী জেলাপ্রশাসন ২৫২ বছরে পদার্পণ কুলিয়ারচরে চারটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ফারজানা আলম

কিশোরগঞ্জে এক বছর পর সরাসরি আইন শৃংখলা সভা

আইন শৃংখলা সভায় বক্তব্য রাখছেন জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামীম আলম। - পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে এক বছর পর
সরাসরি আইন শৃংখলা সভা

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে এক বছর পর সরাসরি অনুষ্ঠিত হলো জেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভা। গত বছর ৮ মার্চ হয়েছিল সর্বশেষ সরাসরি সভা। এরপর করোনা পরিস্থিতির কারণে আর সরাসরি সভা হতে পারেনি, প্রতি মাসের দ্বিতীয় রোববার সভাটি হয়েছে জুম প্রযুক্তিতে। সম্প্রতি করোনা পরিস্থিতির উন্নতির করণে গত মাসের জুম সভায়ই জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামীম আলম ঘোষণা দিয়েছিলেন, মার্চের সভাটি সরাসরি হবে।
আজ ১৪ মার্চ রোববার সকাল সাড়ে ১০টায় জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মাসউদ, ইটনা উপজেলা চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, বিআরটিএ’র সহকারি পরিচালক মো. বখতিয়ার উদ্দিন, পাসপোর্ট কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ হেলাল উদ্দিন মানিক, স্পেশাল পিপি আতাউর রহমান, জেলা চেম্বারের সিনিয়র সহ-সভাপতি হাফেজ খালেকুজ্জামান প্রমুখ।
সভায় মাদক ব্যবসা কিছুটা বেড়েছে উল্লেখ করে জেলার সামগ্রিক আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলে সকল বক্তাই মন্তব্য করেছেন। তবে করোনা পরিস্থিতির কিছুটা অবনতি হওয়ায় সভায় উদ্বেগ প্রকাশ করে জানানো হয়, মন্ত্রী পরিষদ বিভাগ থেকে মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি বাস্তাবায়নের জন্য নির্দেশনা দেয়া হয়েছে। কিশোরগঞ্জে টিকার জন্য নিবন্ধনকারীর তুলনায় টিকা গ্রহণকারীর সংখ্যা বেশ কম থাকায় টিকা গ্রহণ বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করা হয়। সভায় জেলা শহরের আইন শৃংখলা পরিস্থিতির উন্নতি ও নজরদারির সুবিধার্থে সিসি ক্যামেরা স্থাপনের ওপর গুরুত্বারোপ করা হয়। দেশে এখন উদ্বৃত্ত বিদ্যুৎ উৎপন্ন হলেও কিশোরগঞ্জে প্রায়ই বিদ্যুৎ বিভ্রাট হওয়ায় অসন্তোষ প্রকাশ করে এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য বিদ্যুৎ কর্মকর্তাদের প্রতি আহবান জানানো হয়েছে। সম্প্রতি মশার উপদ্রব বৃদ্ধি পাওয়ায় পৌর কর্তৃপক্ষকে মশক নিধনে পদক্ষেপ নেয়ার তাগিদ দেয়া হয়। যানজট নিরসনে কার্যকর ব্যবস্থা গ্রহণের বিষয়েও আলোচনা হয়। এছাড়া নরসুন্দার সীমানা চিহ্নিতকরণ পিলার ও গ্রিল কোন কোন জায়গায় ভেঙে কিছু মহল দোকানপাট সম্প্রসারিত করছে উল্লেখ করে এ ব্যাপারে আইনগত পদক্ষেপ নেয়ার জন্য বিভিন্ন বক্তা দাবি জানান এবং ওয়াকওয়ে দখল করে স্থাপন করা দোকানপাট উচ্ছেদেরও দাবি জানান। বিভিন্ন এলাকায় অবৈধ বালু উত্তোলন বন্ধে কঠোর পদক্ষেপ নেয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়। সভায় বিভিন্ন উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, বিভিন্ন দপ্তরের প্রধান, মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ ও সাংবাদিকসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *