• রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ ভৈরবে র‌্যাব ক্যাম্পে নারীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না, থানায় অপমৃত্যু মামলা নবীনগরে ডা. শাহ আলম ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভৈরবে মেঘনা লাইফের মৃত্যুদাবির চেক প্রদান “হেলমেট নাই যার তেল নাই তার” বাস্তবায়নে মাঠে নেমেছে ভৈরব হাইওয়ে পুলিশ ভৈরবে র‌্যাবের হাতে আটক নারীর মৃত্যু

কিশোরগঞ্জে পৌর প্রার্থীদের মতবিনিময়, মানতে হবে ৩৩ আচরণবিধি, মানতে হবে সব স্বাস্থ্যবিধি

কিশোরগঞ্জে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। - পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে পৌর প্রার্থীদের মতবিনিময়
মানতে হবে ৩৩ আচরণবিধি
মানতে হবে সব স্বাস্থ্যবিধি

# মোস্তফা কামাল :-

আগামী ১৬ জানুয়ারি কিশোরগঞ্জ সদর ও কুলিয়ারচর পৌরসভার নির্বাচন। এ উপলক্ষে দুই পৌরসভার মেয়র প্রার্থী, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের নিয়ে নির্বাচন অফিস মতবিনিময় সভা করেছে। সভায় নির্বাচন কমিশনের ৩৩টি নির্বাচনী আচরণবিধি ছাড়াও বর্তমান করোনা পরিস্থিতিতে সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্বারোপ করা হয়েছে। দেখানো হয়েছে ইভিএম মেশিনে ভোটদান পদ্ধতি। আজ ৩১ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১০টায় কালেক্টরেট সম্মেলন কক্ষে প্রথমে কিশোরগঞ্জ পৌরসভার প্রার্থীদের সঙ্গে ও পরে কুলিয়ারচর পৌরসভার প্রার্থীদের সঙ্গে পৃথক পৃথক মতবিনিময় সভা করা হয়। জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী ও বিশেষ অতিথি পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) ছাড়াও র‌্যাবের উপ-পরিচালক লে. কমান্ডার এম শোভন খান, জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট জেএম ইমরান ও সর্দ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শিহাব উদ্দিন বক্তব্য রাখেন। তারা বিভিন্ন প্রার্থীর প্রশ্নেরও উত্তর দেন।কিশোরগঞ্জে মতবিনিময় সভায় উপস্থিত প্রার্থীদের একাংশ। – পূর্বকণ্ঠ
জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, কিশোরগঞ্জ পৌরসভায় ব্যালটে, আর কুলিয়ারচর পৌসভায় ইভিএম-এ ভোটগ্রহণ করা হবে। সকল প্রার্থীকে প্রতিটি আচরণবিধি মেনে চলার আহবান জানিয়ে তিনি বলেন, ৩০ ডিসেম্বর থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত প্রতিটি পৌরসভায় ৩ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে আচরণবিধি পর্যবেক্ষণের জন্য। আর ১৪ থেকে ১৭ জানুয়ারি প্রতি ওয়ার্ডে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন। প্রতি পৌরসভায় একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটও দায়িত্ব পালন করবেন। তিনি কাউকে প্রয়োজনে তাৎক্ষণিক সাজা দিতে পারবেন। তিনি বলেন, আচরণবিধি মানলে, পারস্পরিক শ্রদ্ধাবোধ বজায় রেখে প্রচারণা চালালে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে কোন সমস্যা হবে না। এটা শান্তিপূর্ণ জেলা। ফলে এই সুনাম যেন অক্ষুন্ন থাকে, সেদিকে সবাইকে সচেতন থাকার জন্য তিনি আহবান জানান। পৌর নির্বাচন উপলক্ষে পুলিশ, র‌্যাব, আনসার, এপিবিএন ছাড়াও বিজিবি মোতায়েন থাকবে বলেও তিনি সভায় জানিয়েছেন।
পুলিশ সুপার বলেছেন, এবার যেহেতু ধাপে ধাপে নির্বাচন হচ্ছে, ফলে পর্যাপ্ত আইন শৃংখলা বাহিনী মোতায়েনের সুযোগ থাকবে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী আইন শৃংখলা বাহিনী কঠোরভাবে তাদের দায়িত্ব পালন করবে। কেন্দ্র ছাড়াও টহল এবং স্ট্রাকিং ফোর্সও কাজ করবে। তিনি বর্তমান করোনা পরিস্থিতিতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার আহবান জানিয়ে বলেন, জীবন আগে। জীবন বাঁচলে বাকি সব কাজ। কাজেই নিজের এবং অন্যের সুরক্ষার দিকে সবাইকে সচেতন থাকতে হবে। বাড়তি লোক সমাগম পরিহার করার জন্যও তিনি সকল প্রার্থীর প্রতি আহবান জানিয়েছেন।
রিটার্নিং কর্মকর্তা বলেন, ইতোমধ্যে কুলিয়ারচরে ইভিএম মেশিন চলে এসেছে। আগামী ১৪ জানুয়ারি প্রতিটি ভোটকেন্দ্রে ইভিএম মেশিন স্থাপন করে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটারদের নিয়ে ‘মক ভোটিং’ (ভোট প্রদানের রিহার্সাল) আয়োজন করা হবে। এর আগে প্রতিটি জনবহুল জায়গায় গিয়েও ভোট প্রদানের কৌশল প্রদর্শন করা হবে। ব্যালটের চেয়েও সহজে এবং কম সময়ে ইভিএম-এ ভোট দেয়া সম্ভব। পদ্ধতিটি সবাই দেখলেই সংশয় কেটে যাবে। সভায় পাওয়ার পয়েন্টের সাহায্যে ইভিএম-এ ভোট প্রদান পদ্ধতি প্রদর্শন করা হয়। সভায় প্রার্থীগণ ছাড়াও সদর মডেল থানার ওসি আবু বকর সিদ্দিক এবং কুলিয়ারচর থানার ওসি একেএম সুলতান মাহমুদও উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, কিশোরগঞ্জ পৌরসভায় ৫ জন মেয়র প্রার্থী, সাধারণ ওয়ার্ডে ৫৯ জন কাউন্সিলর প্রার্থী এবং সংরক্ষিত ওয়ার্ডে ২২ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে মোট ভোটার ৭১ হাজার ৮৪ জন। ভোটকেন্দ্র ২৮টি। অন্যদিকে কুলিয়ারচরে ২ জন মেয়র প্রার্থী, সাধারণ ওয়ার্ডে ৪১ জন কাউন্সিলর প্রার্থী এবং সংরক্ষিত ওয়ার্ডে ১২ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে মোট ভোটার ২৫ হাজার ১৪৩ জন। ভোটকেন্দ্র ১২টি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *