• শনিবার, ১৮ মে ২০২৪, ১১:২০ অপরাহ্ন |
  • English Version

রিটার্নিং কর্মকর্তা বলছেন আচরণবিধি লংঘন, কিশোরগঞ্জ পৌর এলাকায় প্রতীক বরাদ্দের আগেই জায়গা দখলের পোস্টার

কিশোরগঞ্জ পৗরসভার বত্রিশ এলাকায় সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হ্যাপি আক্তার ও সামছুন্নাহার সাথীর ছবিসহ প্রতীকবিহীন পোস্টার ঝোলানোর দৃশ্য। -পূর্বকণ্ঠ

রিটার্নিং কর্মকর্তা বলছেন আচরণবিধি লংঘন
কিশোরগঞ্জ পৌর এলাকায়
প্রতীক বরাদ্দের আগেই
জায়গা দখলের পোস্টার

# মোস্তফা কামাল :-

আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে কিশোরগঞ্জ পৌরসভার নির্বাচন। প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই শেষ হয়েছে ২২ ডিসেম্বর। আগামী ২৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। পরদিন ৩০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। কিন্তু দুই সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী জায়গা দখলের কৌশল হিসেবে আগেই পোস্টারে এলাকা ছেয়ে ফেলেছেন। সরেজমিনে গিয়ে দেখা গেছে, ৪, ৭ ও ৯নং ওয়ার্ড নিয়ে গঠিত সংরক্ষিত ওয়ার্ড দুই প্রার্থী সামছুন্নাহার সাথী ও হ্যাপি আক্তারের পোস্টারে সয়লাব। তবে প্রতীক বরাদ্দ হয়নি বলে কেবল তাদের ছবি দিয়ে ভোটারদের সহযোগিতা ও ভোট প্রার্থনা করে সাদা-কালো পোস্টার করেছেন। আর শত শত পোস্টার সুতলির সাহায্যে রাস্তার ওপর ঝুলিয়ে দিয়েছেন। প্রতীক বরাদ্দ পাবার সঙ্গে সঙ্গে সকল প্রার্থীই পোস্টার লাগাতে হুমড়ি খেয়ে পড়েন। তখন যদি পছন্দের জায়গা পাওয়া না যায়, সেই কারণে আগে থেকে জায়গা দখলে রাখার কৌশল হিসেবে এসব পোস্টার ঝোলানো হয়েছে বলে এলাকাবাসীর মন্তব্য। প্রতীক পেলে এসব পোস্টার সরিয়ে একই জায়গায় নতুন পোস্টার ঝোলাবেন।
এদিকে জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলমকে এ ব্যাপারে প্রশ্ন করলে বলেন, প্রতীক বরাদ্দ না হওয়া পর্যন্ত এ ধরনের পোস্টার ঝোলানো নির্বাচনী আচরণবিধির লংঘন। তিনি দুই প্রার্থীর সঙ্গে কথা বলে পোস্টারগুলো অপসারণের ব্যবস্থা করবেন বলে জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *