• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৫৪ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী

ভৈরবে মহান বিজয় দিবস উপলক্ষে নিরাপদ সড়ক চাই এর আয়োজনে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ভৈরবে মহান বিজয় দিবস উপলক্ষে
নিরাপদ সড়ক চাই এর আয়োজনে
আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

# মো. আলাল উদ্দিন :-

৫০ তম মহান বিজয় দিবস উপলক্ষে নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার আয়োজনে আজ বিকেল ৪টায় তাদের নিজস্ব কার্য্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সভাপতি এস এম বাকি বিল্লাহর সভাপতিত্বে সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য মো. আলাল উদ্দিন এর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বীরমুক্তিযোদ্ধার সন্তান টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান ফারুক, উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য শাহনেওয়াজ প্রধান, নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সাংগঠনিক সম্পাদক প্রভাষক ইমরান হোসাইন, সমাজসেবা ও ক্রীড়া সম্পাদক শাখাওয়াত হোসাইন বাবুল, কার্যকরী সদস্য আসাদুজ্জামান বাবুল, মোহাম্মদ জুনাইদ, সুজন মাজহার, মাসুদ মিয়া, মফস্বল সাংবাদিক ফোরামের ভৈরর শাখার সভাপত, মো. ছাবির উদ্দিন রাজু, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কামাল আহমেদ প্রমুখ । এসময় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার অর্থ সম্পাদক মো. জালাল আহমেদ, প্রচার সম্পাদক মিজানুর রহমান পাটোয়ারী, যুব বিষয়ক সম্পাদক তানভীর আহমেদসহ সাংবাদিক মো. জুয়েল মিয়া। আলোচনা সভায় বক্তারা বলেন আজ ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবস। বাঙালির হাজার বছরের ইতিহাস সবচেয়ে গৌরব ও অহংকারের দিন। দীর্ঘ নয় মাস বিভীষিকাময় সময়ের পরিসমাপ্তির দিন, ৪৯ বছর আগে এক সাগর রক্তের বিনিময়ে এ দিনে এসেছিলো বাংলার স্বাধীনতা, পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের অস্তিত্ব প্রতিষ্ঠার চিরস্মণীয় দিন। স্বাধীন বাংলাদেশের স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এই দেশে উদিত হয়েছিল নতুন এক সুর্য ।
যে সোহরাওয়ার্দী উদ্যানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একাত্তরের ৭ মার্চ এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম
স্বাধীনতার সংগ্রাম বলে জাতিকে লড়াইয়ের ডাক দিয়েছিলেন, সেই সোহরাওয়ার্দী উদ্যানেই পরাজয় মেনে নিয়ে মাথা নত করে ৯৩ হাজার পাকিস্তানী সৈন্য অস্ত্র সমর্পণ করেছিল বাঙালি বীরমুক্তিযোদ্ধাদের কাছে, জাতি আজ কৃতজ্ঞ, সশ্রদ্ধচিত্তে স্মরণ করছে বীর সন্তানদের।
বক্তারা আরো বলেন, বর্তমান শেখ হাসিনার সরকারই নিরাপদ সড়ক চাই এর ২২ অক্টোবর কে জাতীয় নিরাপদ সড়ক দিবস ঘোষণা করেছে এবং এ সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন কে সমাজসেবায় একুশে পদকে ভূষিত করেছেন। আলোচনা সভা শেষে দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক কাজী ওসমান গণির পরিচালনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী সকল বীরমুক্তিযোদ্ধাদের আত্মার শান্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।
সভায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে সাম্প্রতিক ঘটে যাওয়া ঘটনার তীব্র নিন্দা জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *