• রবিবার, ১৯ মে ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন |
  • English Version

ভৈরবে কালেক্টরেট সহকারীদের টানা ১৫ দিনের কর্মবিরতি পালন শুরু

ভৈরবে কালেক্টরেট সহকারীদের
টানা ১৫ দিনের কর্মবিরতি পালন শুরু

# নিজস্ব প্রতিবেদক :-

দেশব্যাপী ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে আজ ১৫ নভেম্বর রোববার থেকে ৩০ নভেম্বর পর্যন্ত ১৫ দিন ভৈরবে কালেক্টরেট সহকারী সমিতির ডাকে পূর্ণদিবস কর্মবিরতি শুরু করেছে। ভৈরব উপজেলার প্রশাসনিক ভবনের নিচে অবস্থান কর্মসূচি পালন করছে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের কর্মচারীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ কর্মবিরতি চলবে। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ কর্মবিরতির কারণে প্রশাসনিক কাজে বিঘ্ন ঘটবে বলে মন্তব্য সুবিধাভোগীদের।
জানা যায়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং সহকারী কমিশনারের কার্যালয়ে কর্মরত ১১ থেকে ১৬ গ্রেডের কর্মচারীদের পদ-পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবীতে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির ডাকে সারা দেশের ন্যায় ভৈরবে এ কর্মসূচি পালিত হচ্ছে।
এ সময় আন্দোলনে বক্তাগণ বলেন, প্রশাসনের অধীনে তহশীলদার, শিক্ষক, সমাজ সেবা, পুলিশ বিভাগ ও সহকারী পরিসংখ্যান, অডিটর, কৃষি, প্রাণিসম্পদ অধিদপ্তরসহ ২০ থেকে ২১ বিভাগের কর্মচারীদের পদ পরিবর্তন করে গ্রেডে উন্নিত করা হয়েছে। কিন্তু প্রশাসনের অফিস সহকারীরা বছরের পর পর একই পদে থাকায় তাদের মধ্যে এ ক্ষোভ দেখা দিয়েছে। এ কর্মবিরতি পালনের ফলে প্রশাসনের কাজ অচল হয়ে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। এ করোনাকালেও ভ্রাম্যমাণ আদালত পরিচালনাও বাধাগ্রস্ত হবে। টানা ১৫ দিন এই কর্মবিরতি পালন করা হলে উপজেলা ও ভূমি অফিসের আসা সুবিধাভোগীরা চরম দুর্ভোগে পড়তে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *