• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:০১ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

এমসি কলেজ ও কিশোরগঞ্জে ধর্ষণের প্রতিবাদে সামাজিক আন্দোলনের মানববন্ধন

ধর্ষণ, দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে সম্মিলিত সামাজিক আন্দোলনের মানববন্ধন। -পূর্বকণ্ঠ

এমসি কলেজ ও কিশোরগঞ্জে
ধর্ষণের প্রতিবাদে সামাজিক
আন্দোলনের মানববন্ধন

# মোস্তফা কামাল :-

ধর্ষণ, দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের দাবিতে এবং সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূর গণধর্ষণ ও কিশোরগঞ্জের করিমগঞ্জের সাঁতারপুর গ্রামে শিশু ধর্ষণের প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কিশোরগঞ্জে সম্মিলিত সামাজিক আন্দোলন মানববন্ধন কর্মসূচী পালন করেছে। আজ ৩ অক্টোবর শনিবার বিকালে জেলা শহরের ইসলামিয়া মার্কেট চত্বরে সংগঠনের জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট অশোক সরকারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তৃতা করেন জেলা পাবলিক লাইব্রেরির সম্পাদক অ্যাডভোকেট মোজাম্মেল হক খান রতন, জেলা গণতন্ত্রী পার্টির সহ-সভাপতি হাবিবুর রহমান মুক্তু, অ্যাডভোকেট সামছুন্নাহার কাজল, জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামাল, অগ্রণী ব্যাংকের সাবেক ব্যবস্থাপক ফিরোজ উদ্দিন ভূঁইয়া, সংগঠনের সহ-সভাপতি স্বপন বর্মণ, রুহুল আমিন, সাধারণ সম্পাদক অধ্যক্ষ আলফাজ উদ্দিন দীপু, সাংগঠনিক সম্পাদক খায়রুজ্জামান রবিন, ওবায়দুল্লাহ রিয়াদ, লুৎফুল কবীর, অ্যাডভোকেট রাকিবুল হাসান, জিয়াউল হক বাতেন প্রমুখ।
বক্তাগণ বলেন, করোনা মহামারির কারণে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি সিদ্ধান্তে বন্ধ থাকার পরও এমসি কলেজের ছাত্রাবাস কিভাবে খোলা থাকে, এর জবাব কলেজ কর্তৃপক্ষকে দিতে হবে। সেই সঙ্গে এ ধরনের একটি নারকীয় ঘটনার দায়ও তাদের বহন করতে হবে। বক্তাগণ ধর্ষকদের অল্পদিনের মধ্যেই গ্রেফতার করায় আইন শৃংখলা বাহিনীকে ধন্যবাদ জানিয়ে বলেন, আইনের কোন গলিপথে যেন অপরাধীরা বেরিয়ে যেতে না পারে, সেদিকে প্রখর দৃষ্টি রেখে অভিযোগপত্র গঠনসহ মামলা পরিচালনা করতে হবে। একটি ঘটনা দিয়ে যেন সারা দেশের দুর্বৃত্তরা শিক্ষা পেয়ে যায়, সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে। তারা আরো বলেন, আজকে ৫ বছরের অবোধ শিশুরাও ধর্ষণের হাত থেকে রেহাই পাচ্ছে না। করিমগঞ্জের সাঁতারপুর গ্রামে ঘরে সিঁধ কেটে ৫ বছরের ঘুমন্ত শিশুকে তুলে নিয়ে ৫৫ বছরের এক বিকৃত মানসিকতার ব্যক্তি ধর্ষণ করেছে। তাকেও পুলিশ কৌশলে গ্রেফতার করেছে। উভয় ঘটনায় দোষীরা তাদের দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছে। এর পর আর সর্বোচ্চ সাজার হাত থেকে ধর্ষকরা রেহাই পাবে না বলে বক্তাগণ আশাবাদ ব্যক্ত করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *