• শনিবার, ০৪ মে ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

ভৈরব পৌর পার্কের কাজ দ্রুত এগিয়ে চলছে

ভৈরব পৌর পার্কের
কাজ দ্রুত এগিয়ে চলছে

# মিলাদ হোসেন অপু :-

ভৈরব পৌর পার্কের নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। ইতিমধ্যে পার্কের ৬০ শতাংশ কাজ সম্পূর্ণ হয়েছে যা দৃশ্যমান। পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা অ্যাড. ফখরুল আলম আক্কাছ ভৈরব পৌরসভার নির্মানাধীন পার্কের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন। গত ১৬ আগস্ট ঢাকা-সিলেট মহাসড়কের পৌর শহরের কমলপুর এলাকায় এই পার্কের নির্মাণ কাজের পরিদর্শন করেন পৌর মেয়র। বিশ্বব্যাংকের অর্থায়নে মিউনিসিপ্যাল গভর্নেন্স এন্ড সার্ভিসেস (এমজিএসপি)র আওতায় এই পার্কটি নির্মাণ করা হচ্ছে।

পৌর প্রকৌশল বিভাগ থেকে জানা যায়, ভৈরবে এই প্রথম বিনোদনের জন্য পৌরসভার পক্ষ থেকে বিশ্বব্যাংকের অর্থায়নে পৌর পার্ক নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়। যার নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৮ কোটি ৬১ লাখ ৬৩ হাজার টাকা। এই পার্কে দর্শনার্থীদের বিনোদনের জন্য ৩ একর জমির উপর বিভিন্ন ভাগে নির্মাণ করা হচ্ছে। শিশুদের জন্য থাকছে আলাদা বিনোদনের স্থান। সেই সাথে থাকছে দর্শনার্থীদের জন্য একটি সুইমিংপুল। দ্বিতল ভবনের একটি রিসোর্স, থাকবে ভ্রমণ পীপাসুদের জন্য খাবার ব্যবস্থা। এছাড়াও এই পার্কে বিভিন্ন জায়গায় দর্শনার্থীদের বসার ব্যবস্থার পাশাপাশি বিভিন্ন রাইডের ব্যবস্থাও থাকবে।

এ বিষয়ে মেয়র বীরমুক্তিযোদ্ধা অ্যাড. ফখরুল আলম আক্কাছ বলেন, ভৈরবে বিনোদনের জন্য কোন পার্ক ছিল না। দীর্ঘদিন যাবত ভৈরবের মানুষের জন্য একটি পার্ক নির্মাণের স্বপ্ন ছিল আমার মনে। আমি যখন দেশের বিভিন্ন জায়গায় যাই তখন দেশের বেশিরভাগ সময়ই আমি বিভিন্ন পার্কে ঘুরাফেরা করি। কিছুদিন আগে আমি যখন ইউরোপ ভ্রমণে গিয়েছিলাম তখন ভৈরবের প্রবাসীরা আমাকে ভৈরবে একটি পার্ক নির্মাণের জন্য দাবী জানিয়েছেন। তখন তাদেরকে আমি বলেছিলাম আমিও দীর্ঘদিন ধরে একটি পার্ক করার চিন্তা করছি। আজ যেহেতু তোমাদের অনুপ্রেরণা পেয়েছি আমি এখন আপ্রাণ চেষ্টা করবো। তিনি আরো বলেন, ভৈরবে যেহেতু জায়গা সঙ্কট রয়েছে এহেন অবস্থায় কিছু চিন্তা করাও কঠিন। কিন্তু ভাগ্যক্রমে এই জায়গাটি ঢাকা-সিলেট মহাসড়কের পাশে পৌরসভার পক্ষ থেকে ক্রয় করা ছিল। অতীতের জনৈক চেয়ারম্যান এ জায়গাটিতে পৌরসভা অফিস স্থানান্তরের চেষ্টা করেছিলেন। আমি তা হতে দেইনি। যেহেতু জায়গাটি খালি রয়েছে আমি এখানে একটি পার্ক নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করি। এই পার্কটি এখন নির্মানাধীন রয়েছে। এখানে মানুষ এসে বিনোদন নিতে পারবে, শিশুরা যেন খেলাধুলাসহ বিভিন্ন বিনোদনে অংশ নিতে পারে সে ব্যবস্থা করা হচ্ছে। তবে এখানে একটি শতবর্ষী গাছ স্থাপনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যদিও বাংলাদেশ থেকে এ গাছ হারিয়ে যাচ্ছে। বিশেষ ব্যবস্থায় এর চারা আনার ব্যবস্থা করা হচ্ছে। খুব দ্রুত এ পার্কের কাজ এগিয়ে যাচ্ছে। ভৈরবের মানুষ তাদের সন্তানদের নিয়ে এ পার্কে বিনোদন নিতে পারবে এবং এই পার্কটি ভৈরবের একমাত্র বিনোদন পার্ক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *