• শুক্রবার, ১০ মে ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে নিরাপদ সড়ক চাই নিসচা ভৈরব শাখার পরিচয় পত্র বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত পাকুন্দিয়ায় নির্বাচনে ফলাফল কারচুপির অভিযোগ, ভোট পুনঃগণনার দাবি রেনু’র জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীর আলোচনায় পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি কুলিয়ারচরে জিসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ স্কুল ছাত্র খুনের আসামি র‌্যাবের হাতে গ্রেপ্তার ঝড়ে বিভ্রাট লোডশেডিং কমে গেছে অটোরিকশা প্রতিটি ভোট কেন্দ্রই ফাঁকা দেখা গেছে আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত

ভৈরবে শিক্ষা প্রতিষ্ঠানে অবদান রাখায় বীরমুক্তিযোদ্ধা সায়দুল্লাহ মিয়াকে সংবর্ধনা

 

ভৈরবে শিক্ষা প্রতিষ্ঠানে অবদান রাখায়
বীরমুক্তিযোদ্ধা সায়দুল্লাহ মিয়াকে সংবর্ধনা

মিলাদ হোসেন অপু  :

ভৈরবের শিক্ষা প্রতিষ্ঠানসমূহের উন্নয়নের রূপকার, প্রবীন রাজনীতিবিদ, সমাজসেবক ও শিক্ষানুরাগী ব্যক্তিত্ব ভৈরব উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়াকে সংবর্ধনা দেয়া হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজের আয়োজনে এ সংবর্ধনা দেয়া হয়। এসময় ভৈরবের আরো ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকেও সায়দুল্লাহ মিয়াকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
রফিকুল ইসলাম মহিলা কলেজ চত্বরে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ শরীফ আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, রফিকুল ইসলাম মহিলা কলেজ প্রতিষ্ঠাতা বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রফিকুল ইসলাম, ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি রোটারিয়ান আলহাজ্ব মো. হুমায়ুন কবির, ভৈরব প্রেসক্লাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, ভৈরব থানা অফিসার্স ইনচার্জ মোহাম্মদ শাহীন, ভৈরব পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ প্রমুখ।
অনুষ্ঠানের প্রধান অতিথি সংবর্ধিত বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া তার বক্তব্যে বলেন, ভৈরবের শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়ন হয়েছে। কিন্তু প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আমি যখন যায় তখন সেখানে ছাত্র-ছাত্রীদের সংখ্যা জানতে চাইলে কর্তৃপক্ষ বলে ছাত্রীদের সংখ্যাই বেশী। আমি চাই ছাত্রীদের পাশাপাশি ছাত্রদের লেখা পড়ায় এগিয়ে আসতে হবে। এই রফিকুল ইসলাম মহিলা কলেজটি শিক্ষার মান এমনভাবে উন্নত হয়েছে আজ এ কলেজের ছাত্রীরাই পাবলিক বিশ্ববিদ্যাল, মেডিকেল কলেজ ও বুয়েটে ভর্তি হচ্ছে। তাদের মধ্য থেকে তৈরি হচ্ছে বিসিএস ক্যডার। তারা আজকে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে উচ্চ পদে চাকুরী করছে। আমি চাই তাদের মেধা মনন আরো বৃদ্ধি পাক। আমি সাধ্যমতো ভৈরবের সকল শিক্ষা প্রতিষ্ঠানেই সহযোগিতা করে করে যাচ্ছি। আজ দেশে সকল বিভাগেই নারীরা উচ্চ পদস্থে অধিনস্থ আছে। সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা একজন নারী। বিরোধী দলীয় নেত্রী নারী। জাতীয় সংসদে স্পীকারও নারী। এমনকি আজ যে শিক্ষা ব্যবস্থা সেই শিক্ষা প্রধানও নারী। আজ নারীরা পুরুষদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে সমানতালে এগিয়ে যাচ্ছে। এ সময় তিনি আরো বলেন, আমাকে সবাই অভিভাবক বলে। অভিভাবকত্ব এত সহজ কথা না। আমি মহান আল্লাহর কাছে সব সময় প্রার্থনা করি যেন আমার দ্বারা কোন অন্যায় কাজ না হয়, কোন দুর্নীতি না হয়, কারো ক্ষতি না হয়। আমি আমার অভিভাবকত্ব রক্ষা করতে আপনাদের সকলের দোয়া ও সহযোগিতা চাই। তখন তিনি তার বক্তব্যে এ কলেজ সম্পর্কে বলেন, ভৈরবের সকল কলেজের সাথে পাল্লা দিয়েই এ কলেজ শিক্ষার মান অনেক এগিয়ে রয়েছে। এই কলেজের ডিগ্রী চালু হলেও শিক্ষকদের বেতন ভাতা এমপিওভূক্ত হয়নি। সে বিষয়ে আমি সর্বোচ্চ চেষ্টা করব। এমনকি এ কলেজের অডিটরিয়াম রুম ও একাডেমিক ভবন নির্মাণের সার্বিক সহযোগিতা করব। কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের এমপি নাজমুল হাসান পাপনের সহযোগিতায় যোগাযোগ ব্যবস্থা ব্যাপক উন্নয়ন হয়েছে। বিদ্যুৎ না থাকলেও শহর এবং গ্রামের সমান তালেই আলো জ্বলছে সৌরবিদ্যুতের মাধ্যমে। এখন গ্রাম আর গ্রাম নয়, গ্রাম এখন শহরে পরিণত হয়েছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় যাওয়ার পর বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে উন্নয়নের ধারবাহিকতা অব্যাহত রাখে।
আলোচনা সভায় অতিথিবৃন্দ ছাড়াও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ ও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *