• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:০২ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা

ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে
নারী মেম্বারের মামলা

# নিজস্ব প্রতিবেদক :-
করিমগঞ্জের এক ইউপি চেয়ারম্যান ও দফাদারের বিরুদ্ধে এক নারী মেম্বার শ্লীলতাহানিসহ বিভিন্ন ধারায় মামলা করেছেন। আদালত পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন। করিমগঞ্জ উপজেলার নোয়াবাদ ইউনিয়নের চেয়ারম্যান মো. মোস্তফা কামাল ও দফাদার বাক্কার মিয়ার বিরুদ্ধে ৪, ৫ ও ৬নং সংরক্ষিত ওয়ার্ডের মেম্বার মোছা. নাজমা খাতুন ২২ এপ্রিল সোমবার মামলাটি করেছেন। বাদীর আইনজীবী মাহফুজুল হক জানিয়েছেন, ৬নং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরিফুল ইসলাম পিবিআইকে ঘটনার তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন। তবে প্রতিবেদন দেওয়ার কোন সুনির্দিষ্ট তারিখ বেঁধে দেওয়া হয়নি। যথাসম্ভব দ্রুততম সময়ে প্রতিবেদন দিতে বলা হয়েছে।
মামলার এজাহারে বলা হয়েছে, চেয়ারম্যান ওই নারী মেম্বারকে বিভিন্ন সময় কুপ্রস্তাব দিতেন। তাতে রাজি না হওয়ায় চেয়ারম্যান ক্ষিপ্ত ছিলেন। মেম্বারের প্রাপ্য বরাদ্দও চেয়ারম্যান দিতেন না। এসব নিয়ে কথা বললে চেয়ারম্যান লাঞ্ছিত করতেন। চেয়াম্যানের অনুগত দফাদার বাক্কার মিয়াও ঘাড় ধাক্কা দিয়ে ইউনিয়ন পরিষদ থেকে বের করে দিতেন। চেয়ারম্যান তিন নারী মেম্বারের ঈদের সম্মানী ভাতার টাকা তুলে আত্মসাত করেছেন বলেও এজাহারে উল্লেখ করা হয়েছে।
গত ৪ এপ্রিল বিকালে নাজমা খাতুন ইউনিয়ন পরিষদে গেলে চেয়ারম্যান মোস্তফা কামাল তাঁকে চড়থাপ্পর দিয়ে আহত করেন। এক পর্যায়ে গলায় চেপে ধরে মেঝেতে ফেলে দেন। কাপড় খুলে শ্লীলতাহানি করেন। দফাদার আবু বাক্কারও লাঞ্ছিত করেন। নারী মেম্বার দুদিন করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।
এ ঘটনায় দায়ের করা মামলায় অপর দুই নারী মেম্বার মোছা. শামীমা আক্তার ও মোছা. রোকিয়া আক্তারসহ চারজনকে সাক্ষী করা হয়েছে। এ বিষয়ে জানার জন্য চেয়ারম্যান মোস্তফা কামালকে ফোন করলে মামলার অভিযোগ অস্বীকার করে বলেন, ওই নারী মেম্বার ভিজিএফ কার্ডের মাল নিজে উত্তোলন করে ফেলেন, অথবা কার্ড বিক্রি করে ফেলেন। এসব বিষয়ে শাসানোর কারণেই মূলত ক্ষিপ্ত ছিলেন। তবে নারী মেম্বার এই অভিযোগ নাকচ করে দেন। নারী মেম্বারদের সম্মানীর টাকা আত্মসাতের অভিযোগ অস্বীকার করে চেয়ারম্যান বলেন, তাদের দুই মাসের সম্মানী বাবদ প্রত্যেকের ৮ হাজার ৮০০ টাকা করে তাঁর কাছে জমা আছে। নারী মেম্বাররা গিয়ে স্বাক্ষর করে টাকা নিয়ে আসতে পারবেন বলে জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *