• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড

# মোহাম্মদ খলিলুর রহমান :-
কিশোরগঞ্জের বাজিতপুরে নিরাপদ স্বাস্থ্য প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ ফেলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে সেইফ হেলথের মহা-পরিচালক হোমিও চিকিৎসক মুহাম্মদ মনিরুল আলম। হাসিনা অল্টারনেটিভ মেডিকেল এইচএমএ ট্রেনিং ফাউন্ডেশনের উদ্যোগে পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে সহজ চাকরি দেওয়ার নাম করে বাজিতপুর, নিকলী, কটিয়াদী, অষ্টগ্রামের ১৩৫ জন তরুণ-তরুণীর কাছ থেকে প্রায় সাত লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠে ।
২২ এপ্রিল সোমবার বিকেলে শিক্ষার্থী ও জনতা মুহাম্মাদ মনিরুল আলমকে ধরে বাজিতপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শামীম হুসাইনের কাছে নিয়ে আসে। উপজেলা ইউএনও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুল আলমের সাথে কথা বলেন ও তার কাগজপত্র দেখে ভুয়া প্রতারক মনে হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ধারা-৪৪ (মিথ্যা বিজ্ঞাপন দিয়ে জনগণের সঙ্গে প্রতারণার অপরাধে) মনিরুল আলমকে ৬৫ হাজার টাকা জরিমানা ও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।
খোঁজ নিয়ে জানা যায়, হোমিও চিকিৎসক মুহাম্মাদ মনিরুল আলম ২০১৪ সাল থেকে অল্টারনেটিভ স্বাস্থ্য সেবা প্রকল্পের নামে বিভিন্ন জেলায় তরুণ-তরুণীদের পল্লী চিকিৎসক প্রশিক্ষণ দিয়ে টাকা নিচ্ছে। গত বছরে ১লা জুন বাজিতপুরে সেইফ হেলথের অফিস উদ্বোধন করে। বড় অংকের বেতনে নিশ্চিত চাকরি দেওয়ার নাম করে বিভিন্ন মেয়াদে প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করে। এই সময় শিক্ষার্থীদের কাছ থেকে সাড়ে ৩ হাজার থেকে ১১ হাজার নেন। বিনিময়ে ব্যাগ, খাতা, কলম, কোর্ড ফাইল, এ্যাপ্রোন, বই, বিপি মেশিন ডায়াভেটিস পরীক্ষার মিশিন, থার্মোমিটারসহ বিভিন্ন মালামাল দেন বলে জানাযায়।
সেইফ হেলথে প্রশিক্ষণ নিতে আসা শিক্ষার্থী শাবনাজ আক্তার রিতু জানান, আমি একজন রেজিস্টার প্রাপ্ত নার্স। তাদের বিজ্ঞাপন দেখে বড় অংকের বেতনে চাকরি পাওয়ার আশায় সাড়ে ১০ হাজার টাকা প্রশিক্ষনের জন্য দেয়। টাকা দেওয়ার পর থেকে তাদের কার্যকলাপে সন্দেহ হতে থাকে। সেইফ হেলথ প্রকল্পের মহাপরিচালক ডা. মুহাম্মদ মনিরুল আলম নিজেকে অনেক বড় ডাক্তার বলেও তিনি মানুষের অঙ্গ প্রত্যঙ্গের নামই জানেনা। যে সহজ শর্তে চাকরির কথা বলে ছিল দিন দিন এই শর্ত আরো কঠিন করে ফেলে তিনি।
ভুয়া ও প্রতারণায় অভিযুক্ত ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রাপ্ত সেইফ হেলথের মহা-পরিচালক মুহাম্মদ মনিরুল আলম বলেন, সুরক্ষিত স্বাস্থ্য সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা বিভিন্ন মেয়াদী পল্লী চিকিৎসক প্রশিক্ষণ দেয়। প্রশিক্ষণ শেষে তাদেরকে চিকিৎসক সরঞ্জামাদি ও বই দেয়। সে জন্য তাদের কাছ থেকে টাকা নেয়।
বাজিতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম সত্যতা নিশ্চিত করে জানান, মিথ্যা বিজ্ঞাপন দিয়ে জনগণের সঙ্গে প্রতারণার অপরাধে বাজিতপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম হুসাইন মনিরুল আলমকে ৬৫ হাজার টাকা জরিমানা ও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন বাজিতপুর থানায় পাঠায়। রাতেই তাকে কিশোরগঞ্জ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *