• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৪২ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে শতাধিক বয়স্ক রিকশা ও ভ্যান চালকের মাঝে ওসি সফিকুল ইসলামের খাদ্য সহায়তা প্রদান ভৈরবে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫ গরমে গরিবের এসি যেন মাটির ঘর ভৈরবের বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও শিশু সংগঠক শরীফ উদ্দিন আহমেদ জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি

ভৈরবে নৌকাডুবির ঘটনায় নিহতদের পরিবারগুলোর অনুদানে সিদ্ধান্ত হয়নি

ভৈরবে নৌকাডুবির ঘটনায়
নিহতদের পরিবারগুলোর
অনুদানে সিদ্ধান্ত হয়নি

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জের ভৈরব ও ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সীমান্তে মেঘনা নদীতে নৌকা ডুবির ঘটনায় নিহত ৯ জনের পরিবার ক্ষতিপূরণের টাকা এখনও পায়নি। নিহত প্রত্যেক ব্যক্তির জন্য সরকার ২৫ হাজার টাকা করে দেয় বলে জানিয়েছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ। আর এই অনুদানের টাকা লাশ হস্তান্তরের পরপরই জেলা প্রশাসনের মাধ্যমে প্রদান করা হয়ে থাকে।
জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ জানিয়েছেন, নিহতদের তালিকা প্রস্তুত করে রাখা হয়েছে। তবে দুর্ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সীমানায় ঘটেছে। ফলে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের সঙ্গে এ বিষয়ে আলোচনা করে দ্রুতই সিদ্ধান্ত নেওয়া হবে, কিশোরগঞ্জ নাকি ব্রাহ্মণবাড়িয়া প্রশাসন অনুদান প্রদান করবে।
এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান জানান, কিশোরগঞ্জ জেলা প্রশাসক মহোদয়ের সাথে আমার কথা হয়েছে। দুই জেলা মিলিতভাবেই সিদ্ধান্ত নিয়ে নিহতদের ক্ষতিপূরণ দেয়ার বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। অচিরেই নিহতদের পরিবারগণ এ ক্ষতিপূরণ পেয়ে যাবেন।
উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যায় বাল্কহেডের ধাক্কায় ‘সুন্দরবন’ নামে একটি ভ্রমণ তরী মেঘনার সৈয়দ নজরুল ইসলাম সেতুর কাছে ডুবে যায়। এ ঘটনায় মোট ৯ জনের মৃত্যু হয়েছে। সোমবার পর্যন্ত সকল নিহতের লাশ উদ্ধার সম্পন্ন হয়েছে। এরা হলেন ভৈরব হাইওয়ে থানার কনস্টেবল কুমিল্লার দেবীদ্বার উপজেলার ফতেহাবাদ গ্রামের সোহেল রানা (৩০), তার স্ত্রী মৌসুমী আক্তার (২৫), মেয়ে মাহমুদা সুলতানা ইভা (৭), ছেলে রাইসুল (৫), ভৈরবের কমলপুরের স্বপন মিয়ার মেয়ে সুবর্ণা আক্তার (২৫), আমলাপাড়ার ঝন্টু দের স্ত্রী রুপা দে (৩০), টুটন দের ৫ম শ্রেণি পড়ুয়া মেয়ে মেঘলা দে আরাধ্যা (১১), ঝুটন দের ভগ্নিপতি কটিয়াদী উপজেলার মানিকখালী এলাকার বেলন দে (৫০) এবং নরসিংদীর বেলাব উপজেলার দাড়িয়াকান্দি গ্রামের দারু মিয়ার মেয়ে এইচএসসি পাস করা আনিকা আক্তার (১৭)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *