• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:০০ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে শতাধিক বয়স্ক রিকশা ও ভ্যান চালকের মাঝে ওসি সফিকুল ইসলামের খাদ্য সহায়তা প্রদান ভৈরবে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫ গরমে গরিবের এসি যেন মাটির ঘর ভৈরবের বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও শিশু সংগঠক শরীফ উদ্দিন আহমেদ জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি

স্বাক্ষর জালের মামলায় পাকুন্দিয়া উপজেলা চেয়ারম্যানের ওয়ারেন্ট

স্বাক্ষর জালের মামলায়
পাকুন্দিয়া উপজেলা
চেয়ারম্যানের ওয়ারেন্ট

# নিজস্ব প্রতিবেদক :-
একটি প্রতিষ্ঠানকে ব্যাংক ঋণ মওকুফ করিয়ে দেওয়ার জন্য পাকুন্দিয়া উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মসিউর রহমানের স্বাক্ষর জাল করেছিলেন বলে মামলা হয়েছিল। সেই মামলায় তার কারাদণ্ড হয়েছিল। সেই মামলার গ্রেপ্তারি পরোয়ানা এসেছে কিশোরগঞ্জের পুলিশ সুপার কার্যালয়ে। তবে রেনু বলেছেন, উপজেলা নির্বাচনকে সামনে রেখে এটি এলাকার এমপি সোহরাব উদ্দিনের ষড়যন্ত্র। অন্যদিকে পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ বলেছেন, যেহেতু রফিকুল ইসলাম রেনু একজন জনপ্রতিনিধি, ফলে পরোয়ানার বিষয়টি যাচাই করা হচ্ছে। সঠিক প্রমাণ হলে সাথে সাথেই তামিল করা হবে। পরোয়ানাটি এসেছে ঢাকা চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৮ থেকে। এটি কিশোরগঞ্জের পুলিশ সুপার কার্যালয়ে এসেছে ১৮ জানুয়ারি।
রফিকুল ইসলাম রেনু জেলা আওয়ামী লীগের সদস্য ও পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-আহবায়ক। মামলার বিবরণে জানা যায়, মেসার্স এলিট আয়রন এন্ড স্টিল জিপি শিট লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানের কাছে উত্তরা ব্যাংক ঋণ বাবদ দুই কোটি পাঁচ লক্ষ পায়। এই টাকা মওকুফের ব্যবস্থা করে দেবেন মর্মে ওই প্রতিষ্ঠানের কাছ থেকে রেনু ৩৫ লক্ষ টাকা নেন। এরপর ঋণ মওকুফের ব্যবস্থা নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মসিউর রহমানের স্বাক্ষর জাল করে উত্তরা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের নামে একটি চিঠি পাঠান। কিন্তু চিঠিতে ড. না লিখে ডা. লেখায় ব্যাংক কর্তৃপক্ষের সন্দেহ হয়। পরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে চিঠির বিষয়টি যাচাই করলে সেটি ভুয়া প্রমাণিত হয়।
এ ঘটনায় ফজলুল করিম নামে একজন এএসপি ডিএমপির বংশাল থানায় ২০১২ সালের ২৬ এপ্রিল একটি মামলা করেন। ২০১৩ সালের ৬ অক্টোবর রফিকুল ইসলাম রেনু, ওই কোম্পানির চেয়ারম্যান মোহাম্মদ আলী হোসেন, ব্যবস্থাপনা পরিচালক তোফাজ্জল হোসেন, পরিচালক মোশারফ হোসেন, পরিচালক আমজাদ হোসেন ও মনোয়ার হোসেনের নামে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০১৫ সালের ১১ জুন মামলায় রফিকুল ইসলাম রেনুর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। তখন অন্য আসামিদের অব্যাহতি দেওয়া হয়। পরবর্তীতে রফিকুল ইসলাম রেনুকে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।
রফিকুল ইসলাম রেনু পরোয়ানার বিষয়ে বলেন, ‘আমি এ বিষয়ে কিছুই জানি না। কোন কাগজও পাইনি। আমি আগামী উপজেলা নির্বাচনেও চেয়ারম্যান প্রার্থী। আমি এলাকাতেই আছি, পলাতক নই।’ তিনি এই মামলার বিষয়ে কিশোরগঞ্জ-২ আসনের স্বতন্ত্র এমপি পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহবায়ক অ্যাডভোকেট সোহরাব উদ্দিনকে দায়ী করেন। সোহরাব উদ্দিন তাঁর প্রার্থীকে বিজয়ী করানোর জন্য এ ধরনের মামলার ব্যবস্থা করেন বলে রেনু মন্তব্য করেন। মামলাটি অনেক পুরনো জানালে রেনু এ প্রতিনিধিকে বলেন, তাঁর বিরুদ্ধে এরকম অনেক মামলা করা হয়েছে। নির্বাচন আসলেই তাঁর বিরুদ্ধে এ ধরনের মিথ্যা মামলা দাঁড় করানো হয় বলে দাবি করেন। রেনুর অভিযোগ সম্পর্কে জানার জন্য এমপি সোহরাব উদ্দিনকে একাধিকবার ফোন করলেও তিনি সাড়া দেননি।
এদিকে পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ বলেছেন, তাঁর কার্যালয়ে এখনও প্রায় দেড় হাজার সাজার ওয়ারেন্ট আছে। মাসে ৫০ থেকে ১০০টি ওয়ারেন্ট তামিল করা হয়। রফিকুল ইসলাম রেনুর ওয়ারেন্ট এরকমই একটি। তবে তিনি যেহেতু জনপ্রতিনিধি, বিষয়টি যাচাই করা হচ্ছে। সত্য হলে অন্যান্য ওয়ারেন্টের মতই তামিল করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *