• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে শতাধিক বয়স্ক রিকশা ও ভ্যান চালকের মাঝে ওসি সফিকুল ইসলামের খাদ্য সহায়তা প্রদান ভৈরবে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫ গরমে গরিবের এসি যেন মাটির ঘর ভৈরবের বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও শিশু সংগঠক শরীফ উদ্দিন আহমেদ জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি

ভৈরবে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

# মো. আলাল উদ্দিন :-
ভৈরবে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, কুচকাওয়াজ, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনাসভা ও দোয়া মাহফিল, জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় ২৬ মার্চ ৫৩তম মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। ভৈরব উপজেলা প্রশাসনের আয়োজনে আজ ২৬ মার্চ মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে দুর্জয় মোড়ে স্বাধীনতা স্মৃতিস্তম্ভে ৩১ বার তোপধব্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা করা হয়। এ সময় ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব বাসস্ট্যান্ডে অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতিভাষ্কর্য ‘দুর্জয় ভৈরব’ এর পাদদেশে স্বাধীনতা স্মৃতিস্তম্ভে ভৈরব উপজেলা নির্বাহী অফিসার একেএম গোলাম মোর্শেদ খানের নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ। এছাড়াও স্বস্ব প্রতিষ্ঠান প্রধান ও সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে আরো পুস্পস্তবক অর্পণ করেন ভৈরব থানা, হাইওয়ে থানা, নৌ-থানা, রেলওয়ে থানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ভৈরব উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি, ভৈরব পৌরসভা, ভৈরব প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব ও ইউনিটি, টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন, নিরাপদ সড়ক চাই (নিসচা) ভৈরব শাখা, সরকারি হাজী আসমত কলেজ, রফিকুল ইসলাম মহিলা কলেজ, সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজ, ভৈরব আইডিয়াল কলেজ, পিডিবিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন।
শ্রদ্ধা জ্ঞাপন শেষে সকাল ১০টায় শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়ামে বেলুন, ফেস্টুন ও শান্তির পায়রা উড়িয়ে স্বাধীনতা দিবসের কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। এবার রমজানের কারণে কুচকাওয়াজে কেবল পুলিশ, আনসার-ভিডিপি ও ফায়ার সার্ভিস বিএনসিসি অংশ নিয়েছে। কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন উপজেলা নির্বাহী অফিসার একেএম গোলাম মোর্শেদ খান ও ভৈরব থানা অফিসার ইনচার্জ মো. সফিকুল ইসলাম, সাথে ছিলেন, ভৈরব সার্কেলের সিনিয়র এএসপি মো. দেলোয়ার হোসেন।
তবে কোন শারীরিক কসরত রাখা হয়নি। কুচকাওয়াজ শেষে পুরস্কার বিতরণ করা হয় ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানদের ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়। ওই সময় স্টেডিয়ামে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব পৌরসভার মেয়র আলহাজ্ব মো. ইফতেখার হোসেন বেনু, রফিকুল ইসলাম মহিলা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. শহীদুল্লাহ, জনপ্রতিনিধি, বীরমুক্তিযোদ্ধা, উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান, শিক্ষক, সাংবাদিক।
এছাড়া মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও শহীদ পরিবারের মাঝে উপহার প্রদান করা হয়। পরে দুপুর ১২টায় বঙ্গবন্ধু হল রুমে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বাদ যোহর জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদে বিশেষ মোনাজাত, মন্দির ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়।
এর আগে সুর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন সরকারি, বেসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *