• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে নিরাপদ সড়ক চাই নিসচা ভৈরব শাখার পরিচয় পত্র বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত পাকুন্দিয়ায় নির্বাচনে ফলাফল কারচুপির অভিযোগ, ভোট পুনঃগণনার দাবি রেনু’র জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীর আলোচনায় পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি কুলিয়ারচরে জিসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ স্কুল ছাত্র খুনের আসামি র‌্যাবের হাতে গ্রেপ্তার ঝড়ে বিভ্রাট লোডশেডিং কমে গেছে অটোরিকশা প্রতিটি ভোট কেন্দ্রই ফাঁকা দেখা গেছে আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত

ভৈরবে প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমানের ৯৫তম জন্মবার্ষিকী উদযাপন

# মিলাদ হোসেন অপু :-
ভৈরবে প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব মো. জিল্লুর রহমানের ৯৫তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। আজ ৯ মার্চ শনিবার সকাল ১০টায় ভৈরব প্রেসক্লাব মিলনায়তনে প্রেসক্লাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগ সাবেক সাধারণ সম্পাদক আবুল মনসুর।
উপজেলা শিল্পকলা একাডেমির আবৃত্তি প্রশিক্ষক ফারহানা বেগম লিপি’র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান জাকির হোসেন কাজল, রফিকুল ইসলাম মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ শরীফ আহমেদ, পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, রফিকুল ইসলাম মহিলা কলেজ সহকারী অধ্যাপক সত্যজিৎ দাস ধ্রুব, সাবেক ছাত্রলীগ নেতা মো. আক্তারুজ্জামান, সংগঠক সাংবাদিক ওয়াহিদা আমিন পলি, দৈনিক পূর্বকণ্ঠ ও সাপ্তাহিক দিনের গান পত্রিকার সম্পাদক সোহেল সাশ্রু প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমানের প্রধান গুণ ছিল মানুষকে ভালবাসা। তিনি যেমন সাধারণ মানুষকে ভালবাসতেন তেমনি মানুষ তাকে ভালবাসতেন। বাংলাদেশ আওয়ামী লীগের একজন অন্যতম সংগঠক ছিলেন তিনি। আওয়ামী লীগের দুর্দিন দুঃসময়ের দলে হাল ধরেছিলেন শক্ত হাতে। তাই আজ আমরা আওয়ামী লীগ সরকারের অধীনে একটি উন্নয়শীল দেশ দেখছি। ভৈরব জনপদের আজকে যা উন্নয়ন হয়েছে তা একমাত্র আলহাজ্ব জিল্লুর রহমানের হাত ধরেই হয়েছে। ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধের একজন অন্যতম সংগঠক ও বাংলাদেশ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করে গেছেন। শেষ জীবনে দেশের ১৯তম রাষ্ট্রপতি হয়েছিলেন। রাষ্ট্রপতি থাকা অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।
দিনটি উপলক্ষে দুইদিনের কর্মসূচী গ্রহণ করেছিল স্থানীয় দৈনিক পূর্বকণ্ঠ পত্রিকা পরিবার। বক্তারা এই আয়োজনের জন্য ভূয়সী প্রশংসা করেন।
২ দিন ব্যাপী অনুষ্ঠানের প্রথম দিনে ৮ মার্চ জিল্লুর রহমানের উপর আবৃত্তি ও রচনা প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভৈরব পৌর মেয়র আলহাজ্ব মো. ইফতেখার হোসেন বেনু। আবৃত্তি প্রতিযোগিতার বিচারক হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব সরকারি হাজী আসমত কলেজ প্রভাষক লুবনা হক, বাংলা সংস্কৃতি ধারা সভাপতি নূরুল কাদের সোহেল ও আবৃত্তি শিল্পী ফারহানা বেগম লিপি।
জিল্লুর রহমানকে নিয়ে লেখা কবিতায় আবৃত্তি দুই গ্রুপে ও জিল্লুর রহমানকে নিয়ে রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অর্ধশতাধিক শিক্ষার্থীদের মধ্য থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। পরে শিশু কিশোরদের নিয়ে কেক কেটে দিনটি উদযাপন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *