• সোমবার, ২০ মে ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ ভৈরবে র‌্যাব ক্যাম্পে নারীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না, থানায় অপমৃত্যু মামলা নবীনগরে ডা. শাহ আলম ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভৈরবে মেঘনা লাইফের মৃত্যুদাবির চেক প্রদান

পাকুন্দিয়ায় শিশু সাদাফ ২৫১ দিনে কোরআন হাফেজ

# রাজন সরকার :-
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ১০ বছরের শিশু সাদাফ মাত্র ২৫১দিনে পবিত্র কোরআন হাফেজ হয়েছেন। সাদাফ উপজেলার হিজলীয়া মীর বাড়িতে অবস্থিত হযরত আবু হুরাইরা (রা.) তাহফিজুল কোরআন মাদরাসার ছাত্র। সে পাকুন্দিয়া পৌরসভার চালিয়াগোপ গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।
অল্প দিনে হাফেজ হওয়ার খবরটি নিশ্চিত করেছেন হযরত আবু হুরাইরা (রা.) তাহফিজুল কোরআন মাদরাসার মুহতামিম মুফতি রাকিব বিন শওকত। তিনি বলেন, সাদাফ হিফজ শুরু করে গত বছরের জুন মাসে। শুরুতে সে প্রতিদিন ৪-৫ পৃষ্ঠা করে সবক প্রদান করতো। এই মাদরাসার কায়েদা থেকে শুরু করে ২ বছরে হিফজ সম্পন্ন করেছে সে।
গত বৃহস্পতিবার দুপুরে সাদাফের মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীরা ফুলের মালা পড়িয়ে ও বিভিন্ন উপহার দিয়ে তাকে অভিনন্দন জানায়। এসময় উপজেলা পরিষদ মসজিদের পেশ ইমাম মাওলানা শরীফ উদ্দিন, মির্জাপুর দারুল কোরআন হাফিজিয়া মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা জিয়াউল হকসহ বিভিন্ন মাদরাসার শিক্ষকগন উপস্থিত ছিলেন।
সাদাফের বাবা সিরাজুল ইসলাম পেশায় একজন কৃষক। ছেলের এরকম সাফল্যের কথা শুনে, মাদরাসায় ছুটে গিয়ে ছাত্র-শিক্ষকসহ সকলকে মিষ্টি খাওয়ান। তিনি জানান, তার ২ ছেলে সাদাফ বয়সে বড়। দুই বছর আগে তাকে নূরানী বিভাগে ভর্তি করেন। ২য় ছেলেও একই মাদরাসায় ভর্তি করেছেন। ছেলের সাফল্যের খবরে তিনি খুব আনন্দিত হয়ে সকলের কাছে দোয়া চেয়েছেন যেন বড় হয়ে অনেক দূর এগিয়ে যেতে পারে।
হযরত আবু হুরাইরা (রা.) তাহফিজুল কোরআন মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা ক.ম. শফিকুজ্জামান বলেন, মাদরাসাটি ২০২০ সালে প্রতিষ্ঠার পর ভাল মানের শিক্ষক নিয়োগের করে উন্নত কারিকলামে ক্যাডেট ফরমূলায় বাংলা-ইংরেজিসহ পাঠদান শুরু করেছিলাম। অল্প দিনেই সাফল্যের জন্য আমি সত্যিই আনন্দিত। এই সাফল্যের জন্য সকল শিক্ষকগনকে আমি ধন্যবাদ জানাই। এ জন্য আমি মহান আল্লাহ তায়ালার নিকট শুকরিয়া আদায় করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *