• রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন |
  • English Version

নতুন ওষুধের ব্যবহার বিষয়ে বিডিএমএ’র বৈজ্ঞানিক সেমিনার

অবসরে যাওয়া এক নারীর জন্য ক্রেস্ট দেয়া হচ্ছে -পূর্বকণ্ঠ

নতুন ওষুধের ব্যবহার
বিষয়ে বিডিএমএ’র
বৈজ্ঞানিক সেমিনার

# নিজস্ব প্রতিবেদক :-
বাংলাদেশ ডিপ্লোমা মেডিক্যাল এসোসিয়েশন (বিডিএমএ) কিশোরগঞ্জে নতুন উৎপাদিত ওষুধের গুণাগুণ, এর কার্যকারিতা ও সেবনের মাত্রা নিয়ে বৈজ্ঞানিক সেমিনার করেছে। চিকিৎসকরা যেন বাজারে নতুন আসা কোন ওষুধ সম্পর্কে সম্যক ধারণা নিয়ে রোগিদের পরামর্শ দিতে পারেন, সেই উদ্দেশ্য থেকে প্রায়শই তারা এ ধরনের সেমিনারের আয়োজন করে থাকে বলে সেমিনারে জানানো হয়েছে।
শুক্রবার সকালে শহরতলির সতাল এলাকায় গাংচিল কনভেনশন সেন্টারে সমিতির জেলা শাখার সভাপতি ডা. গোলাম হোসেনের সভাপতিত্বে সেমিনারটি অনুষ্ঠিত হয়। এতে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের নির্বাহী কর্মকর্তা ডা. সানজিদ জাহান সিদ্দিক ও আঞ্চলিক বিক্রয় নির্বাহী ফকর উদ্দিন নয়ন তাঁদের উৎপাদিত গ্যাস্ট্রিক আলসারের ওষুদধ রেমোর গুণাগুণ ও ফলাফল নিয়ে বিস্তারিত ধারণা তুলে ধরেন। সেমিনারে জানানো হয়, বেক্সিমকো ওষুধের গুণগত মান রক্ষা করে বলেই যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়াসহ বিশ্বের ৭৭টি দেশে বেক্সিমকোর ওষুধ রপ্তানি হচ্ছে।
সংগঠনের সাধারণ সম্পাদক ডা. ধনেশ পণ্ডিতের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহসভাপতি ডা. নাজিমুল হক মিলন। অনুষ্ঠানে অবসরে যাওয়া চিকিৎসকদের সম্মাননা জানানোর জন্য ক্রেস্ট প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *