• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন |
  • English Version

জংশন উপজেলা ভৈরব অতি মাত্রায় ঝুঁকিতে আছে! কিশোরগঞ্জে নতুন ৪৭ জনের করোনা এর মধ্যে ভৈরবেই আছেন ৩৩ জন

জংশন উপজেলা ভৈরব অতি মাত্রায় ঝুঁকিতে আছে!
কিশোরগঞ্জে নতুন ৪৭ জনের করোনা
এর মধ্যে ভৈরবেই আছেন ৩৩ জন

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে করোনা পরিস্থিতি দিনদিনই নাজুক পর্যায়ে যাচ্ছে। আগের দিন ৫২ জনের করোনা শনাক্ত হওয়ার পর বৃহস্পতিবার নতুন আরো ৪৭ জনের শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট সংক্রমিত হয়েছেন ৫০৩ জন। সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানিয়েছেন, নতুন ৪৭ জনের মধ্যে ভৈরবেই ৩৩ জন। এছাড়া কুলিয়ারচরে ৪ জন, ইটনায় ৪ জন, তাড়াইলে একজন, পাকুন্দিয়ায় দু’জন, নিকলীতে একজন এবং বাজিতপুরে দু’জন। মোট ১৭৬টি নমুনার মাধ্যে ৪৭টি পজিটিভ, আর ১২৯টি নেগেটিভ হয়েছে। এর মধ্যে কিশোরগঞ্জের সৈয়দ নজরুল হাসপাতালের নতুন ল্যাবে ৬৭টি নমুনার মধ্যে ২৩টি পজিটিভ, আর মহাখালীর আইপিএইচ ল্যাবে ১০৯টি নমুনার মধ্যে ২৪টি পজিটিভ হয়েছে। বৃহস্পতিবার ভৈরবে ৫ জন আর বাজিতপুরে একজন সুস্থ হয়েছেন। তবে ভৈরব একটি জংশন উজেলা হবার কারণে এখানে সবসময়ই করোনা ঝুঁকির মাত্রা বেশি বলে অভিজ্ঞ মহলের ধারণা।
বৃহস্পতিবার পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৫০৩ জন, সুস্থ হয়েছেন ২১৬ জন, আর মারা গেছেন ১২ জন। এর মধ্যে ভৈরবেই আক্রান্ত হয়েছেন ১৮৩ জন, সুস্থ হয়েছেন ৬৩ জন, আর মারা গেছেন ৩ জন। সদর উপজেলায় আক্রান্ত হয়েছেন ৬৫ জন, সুস্থ হয়েছেন ২২ জন, আর মারা গেছেন ২ জন। তাড়াইলে আক্রান্ত হয়েছেন ৫০ জন, আর সুস্থ হয়েছেন ২৮ জন। করিমগঞ্জে আক্রান্ত হয়েছেন ৪১ জন, সুস্থ হয়েছেন ২১ জন, আর মারা গেছেন ২ জন। বাজিতপুরে আক্রান্ত হয়েছেন ৩২ জন, সুস্থ হয়েছেন ৮ জন, আর মারা গেছেন ১ জন। পাকুন্দিয়ায় আক্রান্ত হয়েছেন ২৬ জন, আর সুস্থ হয়েছেন ৫ জন। মিঠামইনে আক্রান্ত হয়েছেন ২৫ জন, সুস্থ হয়েছেন ২৪ জন, আর মারা গেছেন ১ জন। কটিয়াদীতে আক্রান্ত হয়েছেন ১৯ জন, সুস্থ হয়েছেন ১২ জন, আর মারা গেছেন ১ জন। কুলিয়ারচরে আক্রান্ত হয়েছেন ১৯ জন, সুস্থ হয়েছেন ১০ জন, আর মারা গেছেন ১ জন। ইটনায় আক্রান্ত হয়েছেন ১৭ জন, আর সুস্থ হয়েছেন ১১ জন। হোসেনপুরে আক্রান্ত হয়েছেন ১৩ জন, সুস্থ হয়েছেন ৪ জন, আর মারা গেছেন ১ জন। নিকলীতে আক্রান্ত হয়েছেন ১০ জন, আর সুস্থ হয়েছেন ৫ জন। অষ্টগ্রামে আক্রান্ত ৩ জনের সবাই সুস্থ হয়েছেন।
অভিজ্ঞজনদের ধারণা, ভৈরব একটি জংশন এলাকা। এটি রেলপথ, সড়ক পথ এবং নৌপথের জংশন। ময়মনসিংহ, সিলেট, চট্টগ্রাম এবং কুমিল্লা বিভাগের সঙ্গে রাজধানীসহ দেশের বিভিন্ন বিভাগ ও জেলার যোগাযোগ হয় ভৈরবের ওপর দিয়ে। রেল, সড়ক ও নৌপথের মাধ্যমেই এসব যোগাযোগ হয়ে থাকে। ফলে সবসময়ই দেশের নানা প্রান্তের মানুষকে ভৈরবের ওপর দিয়ে যাতায়াত করতে হয়, মালামাল পরিবহন করতে হয়। সঙ্গত কারণেই দেশের অনেক এলাকার চেয়ে ভৈরব সবসময়ই অধিক মাত্রায় করোনা ঝুঁকির মধ্যে থাকে। সেই কারণেই ভৈরবে সংক্রমণের মাত্রাও বেশি হচ্ছে বলে সবার ধারণা। কাজেই এখানে জনসচেতনতা এবং বাড়তি সতর্কতার কোন বিকল্প নেই বলেও সবাই মনে করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *