• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:১১ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জে সেবাইতদের প্রশিক্ষণ শেষে সনদপত্র বিতরণ ও সমাপনী অনুষ্ঠিত হোসেনপুরে তীব্র গরমে ক্লাসেই অসুস্থ ৩০ শিক্ষার্থী জেমসের টাকা বাড়লেও স্থাবর সম্পদ কমে গেছে, অন্যজনের স্ত্রীর আয় বেশি দলীয় প্রতীকে দুই প্রার্থী দাঁড়িয়েছেন করিমগঞ্জে বিএনপি নেতাদের নির্বাচনী ভিডিও কেন্দ্রের নজরে পাকুন্দিয়ায় মিথ্যা ও সম্মানহানিকর বক্তব্যের প্রতিবাদে সংবাদ সম্মেলন করিমগঞ্জে ৮ প্রার্থীর ৪ জনই আওয়ামী লীগের ‘আল্লাহ বাবাকে মাফ কর বাবাকে চিকিৎসা করাও’ ঐতিহ্যের স্মারক রাজশাহী জেলাঐতিহ্যের স্মারক রাজশাহী জেলাপ্রশাসন ২৫২ বছরে পদার্পণ কুলিয়ারচরে চারটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ফারজানা আলম

কুলিয়ারচরে বিএনপি-পুলিশ সংঘর্ষে বিএনপি’র ২ নেতা নিহত ওসিসহ ১৫ পুলিশ সদস্য আহত

# মুহাম্মদ কাইসার হামিদ :-
কিশোরগঞ্জের কুলিয়ারচরে বিএনপি-পুলিশ সংঘর্ষে পুলিশের গুলিতে বিল্লাল হোসেন রনি (৩৫) ও রেফায়েত উল্লাহ তনয় (২৩) নামে ২ বিএনপি নেতা নিহত হয়েছে বলে জানা গেছে। বিএনপি নেতা-কর্মীদের হামলায় কুলিয়ারচর থানার ওসি মোহাম্মদ গোলাম মোস্তফাসহ ১৫ জন পুলিশ সদস্য আহত হয়েছে। এ বিষয়টি নিশ্চিত করেন কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ।
এ ঘটনায় বিএনপি’র নেতা কর্মী আহত হয়েছে অন্তত ২০ জন। কুলিয়ারচর ও ভৈরবের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া পুলিশ টহল জোরদার করা হয়েছে। কিশোরগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার) ঘটনাস্থল পরিদর্শন করেন।
গুলিতে নিহত বিল্লাল হোসেন উপজেলার ছয়সূতী ইউনিয়ন কৃষক দলের সভাপতি ও মাধবদী গ্রামের কাজল মিয়ার ছেলে। তাকে আহত অবস্থায় উদ্ধার করে ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালে নেওয়ার পথে মারা যায় বলে জানান তার পরিবারের সদস্যরা। অপরদিকে একই ইউনিয়নের বড় ছয়সূতী ৪নং ওয়ার্ড যুবদলের সহ-সভাপতি রেফায়েত উল্লাহ তনয়। সে ছয়সূতী মাধবদী গ্রামের কাউসারের ছেলে। সে ঘটনাস্থলেই গুলিতে আহত হয়ে মারা যায়। ৩১ অক্টোবর মঙ্গলবার সকাল ৮টার দিকে উপজেলার ছয়সূতী বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে।
নিহত রেফায়েত উল্লাহ তনয়ের চাচা মো. আবুল কালাম (৫৬) ও ভগ্নিপতি ফয়সাল মিয়া (৩০) বলেন, রেফায়েত উল্লাহ তনয় ছয়সূতী ইউনিয়নের ৪নং ওয়ার্ড যুবদলের সহ-সভাপতি। ২ বছর আগে সে বিবাহ করে। তার ৬ মাসের একটি শিশু সন্তান রয়েছে। সকালে অটো নিয়ে বাড়ি থেকে বের হয়। আন্দোলনে যোগ দিলে পুলিশ-বিএনপি’র সংঘর্ষের সময় পুলিশের গুলিতে আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যান সে। এদিকে গুলিবিদ্ধ বিল্লাল হোসেন রনি গুরুত্বর আহত হলে তাকে কিশোরগঞ্জ সদর হাসপাতালে নেয়ার প্রস্তুতি কালে মৃত্যুবরণ করে সে। তার মা নাজমা বেগম ও তার স্ত্রী আন্না বেগম জানান, এলাকা থেকে বিএনপি’র অনেক নেতাকর্মী আন্দোলনে যোগ দিতে যায়। তা দেখে বিল্লাল মিয়া ঘর থেকে দৌঁড়ে বের হয়ে যায়। পরে শুনতে পারে সে গুলিবিদ্ধ হয়েছে। ঘটনাস্থলে বিল্লাল মিয়ার মা নাজমা বেগম গেলে তার চোখের সামনে থেকে ছেলেকে পুলিশ হাসপাতালে প্রেরণ করেন।
ঘটনার পর বিএনপি সমর্থনকারীরা ছয়সূতী কাঁঠালতলী এলাকায় ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়কে একটি ঔষধের পিকাপ ভ্যান ভাংচুর করে রাস্তায় আগুন ধরিয়ে দেন।
কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, সকাল ৮টায় একদল সশস্ত্রবাহিনী অবরোধ সৃষ্টি করতে ইটপাটকেল, ককটেল নিক্ষেপ করে। এ সময় আমরা গুলির শব্দও শুনতে পাই। তাদের বাধা দিতে গেলে তারা চারদিক দিয়ে আমাদের ঘিরে ফেলে। আমাদের উপর ইটপাটকেল নিক্ষেপসহ হামলা চালায়। প্রতিরক্ষার্থে আমরা রাবার বুলেট ও টিয়ারগ্যাস নিক্ষেপ করি। এ ঘটনায় তিনিসহ থানার কর্তব্যরত এসআই দেব দুলাল, এসআই তারেক পারভেজ, এসআই নূরে আলম, এএসআই মান্নান, এএসআই সাকিনুর, এএসআই জুয়েল রানা, কনস্টেবল একরামুল কবির, ইসমাইল হোসেন, সঞ্জয় আহম্মদ, অনিক সরকার, একরামুল হক, জুলহাস মিয়া, সাকিল আহম্মেদ ও মালেক সরকার সহ ১৫ পুলিশ সদস্য আহত হয়।
এ ব্যাপারে কিশোরগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার) ঘটনাস্থল পরিদর্শন কালে সাংবাদিকদের বলেন, আপনারা জানেন মানুষের জানমাল রক্ষার্থে পুলিশ দায়িত্ব পালন করে। দুর্বৃত্তরা এই পুলিশকে টার্গেট করে এ রাস্তা বন্ধ করেছিলো। টায়ার জালিয়েছে, ককটেল বিস্ফোরণ করেছে, পুলিশকে টার্গেট করে ইটপাটকেল ছুঁড়েছে। পুলিশকে আহত এবং নিহত করার জন্য এহেন কোন কাজ নেই যে তারা করে নাই। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের আইনানুগ অধিকার আছে। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ কাজ করেছে। শুনেছি পুলিশসহ বেশ কিছু লোক আহত হয়েছে। নিহত ও আহতের বিষয় নিয়ে এখন পর্যন্ত অবগত নয়। হাসপাতাল গুলোতে খোঁজ নেওয়ার পর কনফার্ম হয়ে সঠিক তথ্য দেওয়া যাবে। দুর্বৃত্তরা যারা এই কাজ করেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
বর্তমানে বাজিতপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার সত্যজিত কুমার ঘোষ পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে মোতায়েন আছে।
অপরদিকে এর আগে সকাল ৭টার দিকে বিএনপি-জামাতের হরতাল ও অবরোধ প্রতিরোধে উপজেলার বাজরা বাসস্ট্যান্ডে অবস্থান কালে দুর্বৃত্তরা রামদী ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হবি মিয়ার উপর হামলা করে মারধোর করার অভিযোগ পাওয়া যায়। স্থানীয়রা আহত হবি মিয়াকে উদ্ধার করে কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে ভর্তি করেন। হাসপাতালে চিকিৎসাধীন হবি মিয়া বলেন, বিএনপি’র নেতাকর্মীরা তাকে একা পেয়ে নির্মম ভাবে মেরে তিন চারটি দাঁত ভেঙ্গে ফেলেছে। তিনি এ ঘটনার বিচার দাবী করেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *