• শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন |
  • English Version

ভৈরবে নানান কর্মসূচীর মধ্য দিয়ে নিরাপদ সড়ক দিবস উদযাপন

# মিলাদ হোসেন অপু :-
ভৈরবে নানান কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে জাতীয় নিরাপদ সড়ক দিবস। আজ ২২ অক্টোবর রোববার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রার মাধ্যমে দিনটির শুভ সূচনা করা হয়। শোভাযাত্রা শেষে সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে বঙ্গবন্ধু হল রুমে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী, শিক্ষক ও পরিবহন চালকসহ সুশীল সমাজের নেতৃবৃন্দের অংশ গ্রহণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় ভৈরব উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সড়ক নিরাপত্তা কমিটির সভাপতি মোহাম্মদ সাদিকুর রহমান সবুজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান।
নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সাধারণ সম্পাদক আলাল উদ্দিনের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, ভৈরব থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাকছুদুল আলম, প্রয়াত রাষ্ট্রপতির একান্ত সচিব সাখাওয়াত উল্লাহ, নিরাপদ সড়ক চাই (নিসচা) ভৈরব শাখার সভাপতি এসএম বাকী বিল্লাহ, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, সহ-সভাপতি জসিম উদ্দিন রবিন, ডক্টরস্ ক্লাব অব ভৈরব এর আহ্বায়ক ডা. মিজানুর রহমান কবির প্রমুখ। এছাড়াও আলোচনা সভায় বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী, শিক্ষক, পরিবহন চালক ও সুশীল সমাজের নেতৃবৃন্দসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে ভৈরব বাসস্ট্যান্ড এলাকায় সড়কে সড়কে লিফলেট বিতরণ, সড়ক দুর্ঘটনার উপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শন, সড়ক দিবস উপলক্ষে মাসব্যাপি কর্মসূচীর আওতায় রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে ৪টি গ্রুপের সনদ ও ক্রেস্ট প্রদান করেন অতিথিবৃন্দ।
এ সময় আলোচনা সভায় বক্তারা বলেন, জননেত্রী শেখ হাসিনা সড়ক আইন মেনে চলতে সড়কে দুর্ঘটনা রোধ করতে নানান কর্মসূচী হাতে নিয়েছেন। সঠিক আইন মেনে চললে অবশ্যই সড়কে দুর্ঘটনা কম হবে। আইন নিজেকে মানতে হবে এবং সড়ক আইন মানতে পরিবারসহ আত্মীয় স্বজনদের মধ্যে আইন মানতে সচেতন করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *