• রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন |
  • English Version

একমাস পর নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলন

একমাস পর নির্বাচন
নিয়ে সংবাদ সম্মেলন

# নিজস্ব প্রতিবেদক :-
দীর্ঘ ১১ বছর পর কিশোরগঞ্জ জেলা পরিবহন মালিক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে গত ৩১ জুলাই। এতে মানিক-মুরাদ পরিষদ ৩১টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২৯টি পদে বিজয়ী হয়েছে। প্রতিদ্বন্দ্বী ছিল শাহজাহান-মানিক পরিষদ। কিন্তু নির্বাচনের একমাস পর নির্বাচনী ফলাফলকে ত্রুটিপূর্ণ আখ্যা দিয়ে সংবাদ সম্মেলন করেছে পরাজিত পক্ষ।
আজ বৃহস্পতিবার দুপুরে জেলা চেম্বার কার্যালয়ে পরাজিত সভাপতি প্রার্থী সমিতির সাবেক সভাপতি শাহজাহান লস্করের সভাপতিত্বে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন পরাজিত সহসভাপতি প্রার্থী এটিএম মোস্তফা, পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী শফিকুল ইসলাম মানিক, সমিতির সাবেক সদস্যসচিব শেখ ফারুক আহমদ প্রমুখ। তাঁরা বলেন, নির্বাচনের পর পূর্বপরিকল্পিত ও প্রহসনমূলক ফলাফল প্রকাশ করা হয়েছে। ২৩টি পদে প্রাপ্ত ভোট আর ৪১ জন প্রার্থীর বৈধ ভোটের সংখ্যায় তারতম্য ছিল। এছাড়া নির্বাচনের পর ব্যালট পেপারসহ প্রয়োজনীয় সামগ্রি সিলগালা করে থানায় জমা রাখার বিধান থাকলেও সেগুলি সমিতির অফিসে রাখা হয়েছিল। নির্বাচনের বৈধতা নিয়ে দুটি মামলা হয়েছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।
নির্বাচনে হেলাল উদ্দিন-মুরাদ প্যানেল থেকে সভাপতি পদে বিজয়ী হেলাল উদ্দিন মানিক পেয়েছিলেন ২৩৬ ভোট। তাঁর প্রতিদ্বন্দ্বী শাহজাহান লস্কর পেয়েছিলেন ১০৭ ভোট। সাধারণ সম্পাদক পদে বিজয়ী আলমগীর মুরাদ রেজা পেয়েছিলেন ১৮৪ ভোট। তাঁর প্রতিদ্বন্দ্বী শফিকুল ইসলাম মানিক পেয়েছিলেন ১৫৯ ভোট। মোট ৩১টি পদের মধ্যে দুটি ছাড়া সকল পদে হেলাল উদ্দিন-মুরাদ প্যানেল বিজয়ী হয়েছে।
নির্বাচিত সভাপতি হেলাল উদ্দিন মানিক বলেছেন, সাধারণ সম্পাদক, সহসভাপতি ও কোষাধ্যক্ষসহ ২৩ জন নির্বাচিত সদস্যকে বিবাদী করে প্রতিপক্ষ মামলা করেছে। মামলায় ভোট পুনঃগণনার আবেদন জানানো হয়েছে। এখনও বিবাদী পক্ষ কোন সমন বা নোটিশ পায়নি। নির্বাচনে কোন অনিয়ম হয়নি বলে তিনি দাবি করেন। প্রতিপক্ষ নির্বাচন ঠেকিয়ে রাখার জন্য কয়েক বছরে বেশ কয়েকটি মামলা করেছে বলেও তিনি মন্তব্য করেছেন। বর্তমানে মামলা চলাকালে বিচারাধীন বিষয়ে সংবাদ সম্মেলন করা যায় কি না, সেই প্রশ্নও রাখেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *