• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:১২ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জে সেবাইতদের প্রশিক্ষণ শেষে সনদপত্র বিতরণ ও সমাপনী অনুষ্ঠিত হোসেনপুরে তীব্র গরমে ক্লাসেই অসুস্থ ৩০ শিক্ষার্থী জেমসের টাকা বাড়লেও স্থাবর সম্পদ কমে গেছে, অন্যজনের স্ত্রীর আয় বেশি দলীয় প্রতীকে দুই প্রার্থী দাঁড়িয়েছেন করিমগঞ্জে বিএনপি নেতাদের নির্বাচনী ভিডিও কেন্দ্রের নজরে পাকুন্দিয়ায় মিথ্যা ও সম্মানহানিকর বক্তব্যের প্রতিবাদে সংবাদ সম্মেলন করিমগঞ্জে ৮ প্রার্থীর ৪ জনই আওয়ামী লীগের ‘আল্লাহ বাবাকে মাফ কর বাবাকে চিকিৎসা করাও’ ঐতিহ্যের স্মারক রাজশাহী জেলাঐতিহ্যের স্মারক রাজশাহী জেলাপ্রশাসন ২৫২ বছরে পদার্পণ কুলিয়ারচরে চারটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ফারজানা আলম

হবিগঞ্জের ৩ আন্তঃজেলা নৌডাকাত গ্রেপ্তার

হবিগঞ্জের ৩ আন্তঃজেলা
নৌডাকাত গ্রেপ্তার

# নিজস্ব প্রতিবেদক :-
হবিগঞ্জের তিন আন্তঃজেলা নৌডাকাতকে মিঠামইন থানার পুলিশ গ্রেপ্তার করেছে। লুন্ঠিত টাকা, ডাকাতির কাজে ব্যবহৃত নৌকা ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। ডাকাতরা হলো হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার কামালপুর গ্রামের মধু মিয়ার ছেলে কবীর হোসেন কোব্বাত (৩২), একই গ্রামের ধনু মিয়ার ছেলে কামাল হোসেন (৩৭) ও আজিজ মিয়ার ছেলে আবু বক্কর ছিদ্দিক (২২)। অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশনস) মো. আল আমিন হোসাইন আজ ২৪ আগস্ট বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন। এসময় অষ্টগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সামুয়েল সাংমা ও মিঠামইন থানার পরিদর্শক ও এ মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদ শাহাব উদ্দিন উপস্থিত ছিলেন।নৌডাকাতদের কাছ থেকে উদ্ধারকৃত বিভিন্ন আলামত -পূর্বকণ্ঠ

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, কুলিয়ারচরের নাজিরদীঘি এলাকার হাঁসের খামারি ছেতু মিয়া তাঁর দুই সঙ্গী একই গ্রামের হারিছ মিয়া ও পার্শ্ববর্তী ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার রামপুর গ্রামের মোশারফ মিয়াকে নিয়ে গত ১১ আগস্ট হাঁস কেনার জন্য মিঠাইনে যান। সেখানে দুপুরে অলওয়েদার রোডের জিরো পয়েন্টে চায়ের দোকানে বসে চা খাওয়ার সময় ডাকাত দলের এক সদস্য হাঁস বিক্রির টোপ দেয়। এক পর্যায়ে ক্রেতা তিনজনকে একটি নৌকায় করে নিয়ে যাওয়া হয় মিঠামইনের ঢাকি সেতুর কাছে। সেখানে তিনজনকে অন্য একটি ইঞ্জিনচালিত নৌকায় ওঠিয়ে পূর্বদিকে কিছুদূর যাবার পর নৌকার পাটাতনের ভেতর থেকে ৫-৬ নৌডাকাত রামদা, চাপাতি, ছোরা ও চাকু নিয়ে বেরিয়ে আসে। ভিকটিম তিনজনকে দড়ি ও গামছা দিয়ে হাত-পা ও মুখ বেঁধে প্রচণ্ড মারধর করে এবং ছেতু মিয়ার কাছে থাকা হাঁস কেনার এক লাখ ৭ হাজার টাকা, তিনজনের কাছে থাকা পাঁচটি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এরপর তাদের খুনের ভয় দেখিয়ে আত্মীয়দের কাছ থেকে বিকাশের মাধ্যমে আরও এক লাখ ৩০ হাজার টাকা আদায় করে। পরে রাত ১০টার দিকে তিনজনকে বাঁধন খুলে মিঠামইনের কাটখাল ইউনিয়নের ছত্রিশ এলাকার হাওরের পানিতে ফেলে দিয়ে ডাকাতরা পালিয়ে যায়।
এ ঘটনায় ২৩ আগস্ট বুধবার ছেতু মিয়া বাদী হয়ে মিঠামইন থানায় ৬-৭ জন অজ্ঞাতনামা ডাকাতের বিরুদ্ধে মামলা (নং-৫) করেন। মামলার তদন্ত কর্মকর্তা মিঠামইন থানার পরিদর্শক মোহাম্মদ শাহাব উদ্দিনের নেতৃত্বে তথ্য প্রযুক্তির সহায়তায় আজ ২৪ আগস্ট বৃহস্পতিবার ভোর পৌনে ৪টার দিকে উল্লেখিত তিন আসামিকে তাদের গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়।
এসময় ডাকাতদের ব্যবহৃত নৌকা, একটি রামদা, একটি ছোরা, দড়ি, লুন্ঠিত ১৩ হাজার টাকা, ভিকটিম হারিছ মিয়ার একটি বাটন মোবাইল ফোনও উদ্ধার করা হয়। এদের মধ্যে কামাল হোসেনের নামে হবিগঞ্জের আজমিরীগঞ্জ থানায় দুটি ও আবু বক্কর ছিদ্দিকের নামে একই থানায় একটি মামলা রয়েছে। তিন ডাকাতকে আদালতে সোপর্দ করা হয়েছে। অন্য ডাকাতদের গ্রেপ্তারেও অভিযান চলছে বলে অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন হোসাইন জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *