• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :

কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আল্ট্রাসনোগ্রাম ও এক্স-রে মেশিন এর কার্যক্রম উদ্বোধন

# মুহাম্মদ কাইসার হামিদ :-
স্বাস্থ্য সেবার মানোন্নয়নে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আল্ট্রাসনোগ্রাম ও এক্স-রে মেশিন এর কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।
রোববার (৩০ এপ্রিল) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃক আয়োজিত আল্ট্রাসনোগ্রাম ও এক্স-রে মেশিন এর কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে ফিতা কেটে শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি কিশোরগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুলিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম লুনা, কিশোরগঞ্জ জেলা ডেপুটি সিভিল সার্জন ডা. এস.এম তারেক আনাম, কুলিয়ারচর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নুরে আলম, ভৈরব উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. বুলবুল আহম্মদ, বাজিতপুর উপজেলার স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. সিনথিয়া তাসমিন, কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম মোস্তফা ও আরাফাত কেমিক্যাল ওয়ার্কস (বস্ কয়েল) এর চেয়ারম্যান মো. ফজলুর রহমান।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাইনী বিশেষজ্ঞ সার্জন ডা. জিন্নাত সুলতানা, মেডিসিন কনসালটেন্ট ডা. মঞ্জুরুল কাদের, এনেস্থিসিয়া কনসালটেন্ট ডা. মফিজুল ইললাম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নূর মাহমুদ, সাংবাদিক মুহাম্মদ কাইসার হামিদ ও সাংবাদিক মো. নাঈমুজ্জামান নাঈম প্রমূখ।
পরে স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আদনান আখতারের সভাপতিত্বে ও আবাসিক মেডিকেল অফিসার ডা. তমাল কান্তি মল্লিকের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বিশেষ অতিথি আরাফাত কেমিক্যাল ওয়ার্কস (বস্ কয়েল) এর চেয়ারম্যান দানবীর মো. ফজলুর রহমান এক্স-রে মেশিন চালু করতে সার্বিক ভাবে সহযোগিতা করায় ও হাসপাতালে পার্মানেন্ট একজন ক্লিনার নিয়োগ দিয়ে মাসিক বেতন বহনের দ্বায়িত্ব নেওয়ায় তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রধান অতিথি কিশোরগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম বলেন, এখন থেকে এ হাসপাতালে রোগীদের জন্য সল্প মূল্যে নিয়মিত আল্ট্রাসনোগ্রাম ও এক্স-রে করা হবে। সরকার নির্ধারিত মূল্য প্যাগনেন্সি আল্ট্রাসনোগ্রাম ১১০ টাকা, হোল এবডোম্যান আল্ট্রাসনোগ্রাম ২২০ টাকা, ৭০-১০০ টাকায় এক্স-রে, ৮০ টাকায় ইভিজি, ২০ টাকায় ইউরিনআরই ও ১৫০ টাকায় সিবিসি পরীক্ষা করা যাবে।
বিশেষ অতিথি মো. ফজলুর রহমান তার বক্তব্যে বলেন, নিজেকে মানব সেবায় বিলিয়ে দিতে হাসপাতালের সার্বিক সহযোগিতা করতে যা যা করার দরকার তা আমি করবো ইনশাআল্লাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *