• রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জে ২০২২ সালে ৫ শতাধিক মামলা নিষ্পত্তি

জাতীয় আইনগত সহায়তা দিবস উদ্বোধনের দৃশ্য -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে ২০২২ সালে ৫
শতাধিক মামলা নিষ্পত্তি

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জে ২০২২ সালে আইন সহায়তা কেন্দ্রের মাধ্যমে ৫৩২টি মামলা নিষ্পত্তি হয়েছে। আজ ২৮ এপ্রিল শুক্রবার জাতীয় আইনগত সহায়তা দিবসের অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়েছে। আইন সহায়তা দিবস উপলক্ষে আজ সকালে জেলা জজ আদালত প্রাঙ্গনে বেলুন, ফেস্টুন ও সাদা পায়রা উড়িয়ে দিবসের কার্যক্রম উদ্বোধন করেন সিনিয়র জেলা ও দায়রা জজ মো. সায়েদুর রহমান খান ও পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার)।
এরপর একটি শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে জজ আদালতের হলরুমে ‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ, বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন’ প্রতিপাদ্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির সভাপতি মো. সায়েদুর রহমান খানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ রেজউল করিম, শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ এর বিচারক জেলা ও দায়রা জজ মুহাম্মদ হাবিবুল্লাহ, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আল মামুন, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ সাদিয়া আফরিন রিমা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মহুয়া মমতাজ, স্পোশাল পিপি অ্যাডভোকেট এমএ আফজল, পিপি অ্যাডভোকেট আবু নাসের ফারুক, জিপি অ্যাডভোকেট বিজয় শংকর রায়, জেলা বারের সভাপতি অ্যাডভোকেট সহিদুল আলম শহিদ, সাবেক সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, অ্যাডভোকেট মায়া ভৌমিক প্রমুখ।
অনুষ্ঠানে জানানো হয়, ২০২২ সালে লিগ্যাল এইড অফিসের মাধ্যমে বিকল্প পদ্ধতিতে বিরোধ নিষ্পত্তির (এডিআর) আওতায় দেওয়ানী ও ফৌজদারিসহ বিভিন্ন ধরনের মামলার মধ্যে ৫৩২টি নিষ্পত্তি করা হয়েছে। এছাড়া লিগ্যাল এইড অফিসের অনুমোদিত ১ হাজার ৪৯টি মামলা বিচারাধীন আছে। ৭০ জন প্যানেল আইনজীবী এসব মামলা পরিচালনা করছেন। অনুষ্ঠানে প্যানেল আইনজীবীদের মধ্যে সেরা সাফল্যের জন্য তিনজন আইনজীবী শৈলেশ্বর দাস, শামীমুল ইসলাম ও ইশরাত জাহানকে ক্রেস্ট দিয়ে পুরস্কৃত করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *