• রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন |
  • English Version

ভৈরব বাগানের লেবু পাড়াকে কেন্দ্র করে সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়া

# মিলাদ হোসেন অপু :-
ভৈরব পৌর শহরের জগন্নাথপুর এলাকায় রেল লাইনের পাশে লেবু বাগান থেকে লেবু পাড়াকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। চলছে ধাওয়া পাল্টা ধাওয়া। এ ঘটনায় বাগান মালিক জমশেদ মিয়া (৪৮) গুরুত্বর আহত হয়েছেন। জমশেদ ওই এলাকার ইদ্রিস মিয়ার ছেলে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছেন বলে এ তথ্য নিশ্চিত করেন ভৈরব থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মাকছুদুল আলম।
পত্যক্ষদর্শী ও পুলিশ সুত্রে জানা যায়, ২৪ এপ্রিল সোমবার বিকালে জগন্নাথপুর গাইনহাটি এলাকার কালা মিয়ার ছেলে মিঠু (১৫) তার বন্ধুদের নিয়ে একই এলাকায় রেলওয়ের পাশে লেবু বাগানে ছবি তুলতে যায়। এসময় বাগান মালিক জমশেদ মিয়ার স্ত্রী তাদের ছবি তুলতে বাধা দেয়। এসময় তারা লেবু পাড়ছেন বলে কথা কাটাকাটি হয়। পরে বাগান মালিক জমশেদ মিয়া আসলে এক পর্যায়ে তাদের মধ্যে মারামারি হয়। স্থানীরা তাদের বিষয়টি মিটমাট করবেন বলছে দুই পক্ষকে শান্ত করেন । ২৫ এপ্রিল সকালে বাগান মালিক জমশেদ লোকজন নিয়ে গাইনহাটি মিঠুর বাড়িতে গেলে সেখানে এলাকাবাসী জমশেদের সাথে মিঠুসহ তার বাড়ির লোকজনের সংঘর্ষ হয় এতে জমশেদ গুরুত্ব আহত হলে তাকে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। এ ছাড়াও সংঘর্ষে একজন পথচারিও আহত হয়েছেন বলে স্থানীয়রা জানান। এ ঘটনায় সকাল থেকে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া চলছে। খবর পেয়ে একবার পুলিশ ঘটনা শান্ত করলেও ঘন্টা খানেক যেতে না যেতেই আবার একাধিকবার ধাওয়া পাল্টা দাওয়া হয়েছে।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. নওশীন জানান, জমশেদ মিয়ার হাত ভেঙ্গে গুড়া হয়ে গেছে। তার শরীরেও আঘাতের চিহৃ রয়েছে। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।
এ বিষয়ে জমশেদের ভাই জহির মিয়া বলেন, আমার ভাই রেলের জায়গায় প্রায় শতাধিক লেবু গাছ লাগিয়ে বাগান করেছে। কেউ চাইলে এমনিতেই লেবু দিয়ে দেয়। কিন্তু ২৪ এপ্রিল বিকালে আমার ভাবী ও ভাই কিছু বখাটেকে লেবু পাড়তে বাধাঁ দিলে তারা আমার ভাইকে দলবল নিয়ে মারতে আসে এতে করে সংঘর্ষ হয়। এসময় বখটেরা আমার ভাইয়ের বাড়িঘর ভাঙচুর করে। আমার ভাই আহত অবস্থায় হাসপাতালে রয়েছে।
এ বিষয়ে মিঠুর স্বজনরা জানান, ২৪ এপ্রিল বিকালে মিঠু ও তার বন্ধুরা লেবু বাগানে সেলফি তুলতে গেলে জমশেদ তাদের মারধোর করে আটকিয়ে রাখে তখন স্থানীয়রা তাদের ছাড়িয়ে আনে। ২৫ এপ্রিল সকালে জমশেদ আবার আক্রমণ করতে লোকজন নিয়ে মিঠুর বাড়িতে আসে এতে সংঘর্ষ হয়।
এ বিষয়ে ভৈরব থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মাকছুদুল আলম বলেন, ঘটনটাস্থলে পুলিশে পাঠালে পরিস্থিতি শান্ত হয় তখন পুলিশ চলে আসে। আবারো সংঘর্ষের খরবে ঘনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
এ বিষয়ে তিনি আরো বলেন, ভৈরব যুব সমাজ অভিভাবকহীনতায় ভুগছে। স্থানীয় নেতৃবৃন্দের হস্থক্ষেপ না থাকলে ভৈরবকে কেউই কন্ট্রোল করতে পারবে না। পুলিশ সংঘর্ষে বাধাঁ দিতে গেলে সংঘর্ষকারীরা পুলিশকে আক্রমণ করেন। লেবু পাড়ার মত তুচ্ছ বিষয় নিয়ে সংঘর্ষের ঘটনাটি খুবই দুঃখজনক। অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *