• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জের ৩ উপজেলার নির্বাচনে মোতায়েন ৭ প্লাটুন বিজিবি সদস্য নিকলীতে রাত পোহালেই ভোট, মোটরসাইকেল ও আনারসের মাঝে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস র‌্যাব হেফাজতে গৃহবধূর মৃত্যু ভৈরবের ৪ র‌্যাব সদস্যসহ নান্দাইলের এক এসআই প্রত্যাহার কুলিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনে আবুল হোসেন লিটন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির যুবদল নেতাকে কারণ দর্শানোর নোটিশ বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে মার্কা বিতরণ করিমগঞ্জে বারঘড়িয়া ফাজিলখালী ইসলামিয়া দাখিল মাদরাসায় ৪ তলা নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন

রাজধানীতে নকল মেসি জাম্বু কয়েলের গোডাউনে বিএসটিআই এর অভিযান

# মো. আল আমিন টিটু :-
রাজধানীতে মেসি জাম্বুু নামে নকল মশার কয়েল উৎপাদন ও বাজারজাত করায় বিএসটিআইয়ের পক্ষ থেকে অভিযান চালানো হয়েছে। এসময় অসাধু ব্যবসায়ী সাইফুল ইসলামকে এক লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে ৩ মাসের সাজা দেন ভ্রাম্যমাণ আদালেতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান। ৩ এপ্রিল সোমবার দুপুরে রাজধানীর মিরপুর-১১ পল্লবী থানার বøক-বি এর ১২ নম্বর রোডের মেসার্স মিয়াজী ট্রেডার্সে এই অভিযান চালানো হয়। এসময় অসাধু ব্যবসায়ী সাইফুল ইসলামকে হাতেনাতে আটক করা হয়। একই সঙ্গে গোডাউনে থাকা আনুমানিক দুুই লাখ টাকা মূল্যের নকল মেসি জাম্বু মশার কয়েলসহ নকল ঈগল, ফাইটার, এলিট এবং এসিআইয়ের টর্নেডো কয়েল জব্দ করা হয়। পরে জব্দ হওয়া কয়েল নিবার্হী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে পানি ঢেলে ও গাড়ী চাপা দিয়ে ভেঙ্গে ধ্বংস করা হয়।
জানা গেছে, কিশোরগঞ্জের ভৈরবের বিশিষ্ট কয়েল ব্যবসায়ী মহি উদ্দিনের মালিকানায় সজিব কনজুমার প্রোডাক্স বিএসটিআই থেকে অনুমতি নিয়ে ৬ বছর ধরে শহরের ল²ীপুর তাঁতারকান্দিতে নিজস্ব কারখানায় মেসি জাম্বু এবং
গোল্ডেন মেসি মশার কয়েল উৎপাদন করে সুনামের সঙ্গে বাজারজাত করে আসছে। গুণগত মান সম্পন্ন উৎপাদিত কয়েলের ফেনি জেলাসহ সারা দেশে ব্যাপক চাহিদা রয়েছে। ফলে একটি চক্র অসৎ উদ্দেশ্যে অধিক মুনাফার লোভে নকল মেসি জাম্বু মশার উৎপাদন ও বাজারজাত শুরু করে। শুধু তাই নয়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সারা দেশে ডিলার নিয়োগ চলছে একটি বিজ্ঞাপন দেয় চক্রটি। এমন অভিযোগের ভিত্তিতে রাজধানীর মিরপুর-১১ পল্লবী থানার বøক-বি এর ১২ নম্বর রোডের মেসার্স মিয়াজী ট্রেডার্সে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালায় বিএসটিআই। এতে সহযোগিতা করেন, এপিবিএন-১১সহ বিএসটিআই ঢাকার ফিল্ড অফিসার (সিএম) মো. আশিকুজ্জামান এবং পরিদর্শক (মেট্রোলজি) ডিএমআই মো. শাহরিয়ার। এসময় উপস্থিত ছিলেন, সজিব কনজুমার প্রোডাক্সের স্বত্ত¡াধিকারী বিশিষ্ট কয়েল ব্যবসায়ী মহি উদ্দিন এবং ভৈরব মশার কয়েল কারখানা মালিক সমিতির সাধারণ সম্পাদক মুরাদ আহমেদ।
এ প্রসঙ্গে জানতে চাইলে ভ্রাম্যমাণ আদালেতের নিবার্হী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান বলেন, মেসিসহ একাধিক ব্যান্ডের নকল কয়েল উৎপাদন এবং বাজারজাত করার দায়ে অসাধু ব্যবসায়ী সাইফুল ইসলামকে এক লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে ৩ মাসের সাজা দেয়া হয়েছে। একই সঙ্গে গোডাউনে থাকা আনুমানিক দুুই লাখ টাকা মূল্যের নকল মেসি জাম্বু মশার কয়েলসহ নকল ঈগল, ফাইটার, এলিট এবং এসিআইয়ের টর্নেডো কয়েল জব্দ করে ধ্বংস করা হয়। তিনি আরও জানান, এ অভিযান অব্যাহত থাকবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *