• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

ভৈরবের শিবপুর ইউপি চেয়ারম্যান, সচিব ও উদ্যোক্তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ

# মিলাদ হোসেন অপু :-
ভৈরব উপজেলার শিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, সচিব মো. আতিকুর রহমান ও উদ্যোক্তা মো. হৃদয় হোসেন এর বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ বরাবরে লিখিত অভিযোগ দেন শিবপুর ইউনিয়ন পরিষদের ৮ ইউপি সদস্য। অভিযোগকারীরা হলেন, ১নং ওয়ার্ড ইউপি সদস্য সালাম মিয়া, ২নং ওয়ার্ডের হারুন মিয়া, ৩নং ওয়ার্ডের জামাল মিয়া, ৪নং ওয়ার্ডের রফিক মিয়া, ৫নং ওয়ার্ডের কালা মিয়া, ৭নং ওয়ার্ডের মুক্তার মিয়া, ৮নং ওয়ার্ডের উসমান গণি, ৯নং ওয়ার্ডের স্বপন মিয়া।
অভিযোগ সূত্রে জানা যায়, ২০২২ সালে ১৫ ফেব্রুয়ারি সদস্যগণ তাদের পরিচয় সভা ও দায়িত্বভার গ্রহণ করেন। কিন্তু অদ্যবধি পর্যন্ত ইউপি চেয়ারম্যানের মাধ্যমে সদস্যদের নিয়ে কোন রকম মাসিক মিটিং হয়নি। নির্বাচনের পর ইউপি সচিব আতিকুর রহমান, উদ্যোক্তা হৃদয় হোসেন এবং মহিলা উদ্যোক্তা জন্মনিবন্ধন, মৃত্যু নিবন্ধন, ওয়ারিশান সনদ, ট্যাক্স, ট্রেড লাইসেন্স এর বিষয়ে এবং জন উন্নয়নমূলক ও সেবামূলক কাজ বিলম্ব সহ জনসাধারণকে বিভিন্নভাব হয়রানী করে আসছে। এ সেবামূলক কাজগুলো করতে উদ্যোক্তা হৃদয় হোসেন সচিবের সমন্বয়ে জনগণের কাছ থেকে অধিক টাকা নিয়ে সেবা দিচ্ছেন এবং টাকা না দিলে কাজ নিয়ে তালবাহানাসহ অনেকেই লাঞ্ছিত হচ্ছেন। সচিব আতিকুর রহমান ও হৃদয় হোসেন নিয়মিত অফিসে আসেন না এবং মহিলা উদ্যোক্তা অফিস করেনই না।
অপরদিকে চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগে জানা যায়, ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম তার মনগড়া মতো প্যানেল চেয়ারম্যান তৈরি করেছেন এবং নির্বাচনের পর থেকে সদস্যদের না বলে সচিব আতিকুর রহমানকে নিয়ে পরিষদের বিভিন্ন কার্যক্রম একাই করে ফেলেন।
বিভিন্ন ধরনের অজুহাত প্রদর্শন করে কিছু কিছু সদস্যদের নিকট হতে ভিন্ন কৌশল অবলম্বন করে কার্যক্রমে স্বাক্ষর করে নিয়ে যায়। পরবর্তীতে তাদের কাউকে কিছু না জানিয়ে অবৈধভাবে প্যানেল চেয়ারম্যান বানিয়ে ফেলে। ইউনিয়ন পরিষদে বরাদ্দকৃত এলজিএসপি, এডিবি, উন্নয়ন, ১%, টিআর, কাবিকা, বিআরডিবিসহ বিভিন্ন ধরনের প্রকল্প আসলে চেয়ারম্যান শফিকুল ইসলাম ও সচিব আতিকুর রহমান কাউকে অবগত না করে তা গ্রহণ করে এবং বাস্তবায়ন করে। সদস্যগণ ২০২১-২২ অর্থ বছরের বাৎসরিক হিসাবসহ বিভিন্ন প্রকল্পের রিজুলেশন কপি তাদের নিকট চাইলে তারা অকথ্য ভাষায় গালাগালিসহ বিভিন্ন ধরনের হুমকি-ধামকি প্রদান করে।
এ বিষয়ে ৭নং ওয়ার্ড ইউপি সদস্য মুক্তার হোসেন ও ৪নং ওয়ার্ড ইউপি সদস্য মো. রফিক মিয়া বলেন, আমরা ১ বছরের চেয়েও বেশী সময় ধরে ইউপি সদস্য হিসেবে কাজ করছি। কিন্তু চেয়ারম্যান শফিকুল ইসলাম, সচিব আতিকুর রহমান, উদ্যোক্তা হৃদয় হোসেনসহ মহিলা উদ্যোক্তাদের নিয়ে একটি সিন্ডিকেট তৈরি করেছেন। বিভিন্ন সেবা মূলক কার্যক্রম থেকে তারা আমাদেরসহ জনগণকে বঞ্চিত করে রেখেছেন। এমতাবস্থায় কোথাও কোন সমাধান না পেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর আমরা ৮ জন ইউপি সদস্য লিখিত অভিযোগ দায়ের করেছি। আমরা চাই চেয়ারম্যানের মনগড়া প্যানেল চেয়ারম্যান বাতিল করে সকল সদস্যদের অংশগ্রহণে ও সদস্যদের সম্মতিতে যেন নতুন প্যানেল চেয়ারম্যান নিয়োগ করা হয় এবং ইউনিয়ন পরিষদের সকল কার্যক্রম সকলের সমন্বয়ে যেন হয়।
এ বিষয়ে ইউপি সচিব আতিকুর রহমান বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পুর্ণ মিথ্যা। আমি চেয়ারম্যানের নিদের্শেই সকল কাজ করে থাকি। আমি কোন দুর্নীতির সাথে জড়িত না। ইউপি সদস্যগণ ও চেয়ারম্যানের মধ্যে দ্বন্দ্ব রয়েছে।
ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। আমি ইউপি সদস্যদের সম্মতিতেই প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করেছি। এ বছর আমি হজ¦ করতে সৌদি আরব যাব। তাই ইউপি সদস্যরা আমার বিরুদ্ধে মিথ্যাচার করে আমার সম্মানহানি করছেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। ইতিমধ্যে উপজেলা বাস্তবায়ন কর্মকর্তাকে তদন্তের দায়িত্বভার দেয়া হয়েছে। শিবপুর ইউপি চেয়ারম্যান ও সদস্যদের দ্বন্দ্বের কারণে ওই ইউনিয়নবাসী উন্নয়নমূলক সেবা ও সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত রয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *