• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:১৫ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

ভৈরবে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত

# মোস্তাফিজ আমিন :-
“ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন”-এই বিষয়কে প্রতিপাদ্য করে শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্যদিয়ে ভৈরবে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস। উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় যৌথ আয়োজনে দিবসটি উদযাপিত হয়।
দিবসটি উদযাপনে বেলা ১১টার দিকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি উপজেলা প্রশাসনিক ভবনের সামনে থেকে বের হয়ে ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক সড়কের হাজী আসমত সরকারি কলেজ পর্যন্ত প্রদক্ষিণ শেষে ফিরে আসে।
পরে দুপুর ১২টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে মহিলা বিষয়ক কর্মকর্তা শামসুন নাহার তাসনিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ।
তিনি তাঁর বক্তব্যে নারী-পুরুষ বৈষম্য নিরসন ও নারীর ক্ষমতায়নে বর্তমান সরকারের গ্রহণ করা বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন। এ সময় তিনি রাষ্ট্রের গুরুত্বপূর্ণ পদ-পদবীতে নারীদের অবস্থান এবং গুরুত্বপূর্ণ অবদানের কথা তুলে ধরে সংসার জীবনের নারীর সম্মান ও মতামতকে গুরুত্ব দিতে পুরুষদের প্রতি আহ্বান জানান।
উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জলি বদন তৈয়বার সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাগর হোসেন সৌরভ, নির্বাচন কর্মকর্তা প্রলয় কুমার সাহা, সমাজ সেবা কর্মকর্তা রিফ্ফাত জাহান ত্রপা, ভেটেরেনারি সার্জন ডা. সাইফুল আজম ও পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক আফজাল হোসেন মোল্লা।
অনুষ্ঠানে নারীদের নিয়ে লেখা স্বরচিত কবিতা আবৃত্তি করেন বিশিষ্ট আবৃত্তিকার ফারহানা বেগম লিপি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *